×

বিনোদন

শপথ নিলেন অভিনয়শিল্পী সংঘের নবনির্বাচিত কমিটির সদস্যরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২২, ১১:২৬ পিএম

শপথ নিলেন অভিনয়শিল্পী সংঘের নবনির্বাচিত কমিটির সদস্যরা

শুক্রবার সন্ধ্যা ৬টায় রাজধানীর সেগুনবাগিচার শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে শপথ গ্রহণে অভিনয়শিল্পী সংঘের নবনির্বাচিত কমিটির সদস্যরা। ছবি: ভোরের কাগজ

টিভি নাটকের শিল্পীদের সংগঠন অভিনয়শিল্পী সংঘের নবনির্বাচিত কমিটির সদস্যরা শপথ নিয়েছেন। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টায় রাজধানীর সেগুনবাগিচার শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে শপথ গ্রহণ করেন তারা।

নবনির্বাচিতদের শপথবাক্য পাঠ করিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ। এরপর নতুন কমিটির সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান টিভি পর্দার প্রযোজক এসোসিয়েশন, মেকাপ আর্টিস্ট এসোসিয়েশন, শুটিং হাউজ এসোসিয়েশন, নাট্যকার সংঘ, ক্যামেরাম্যান এসোসিয়েশন, টিভি মিডিয়া প্রোডাকশন এসোসিয়েশন, শুটিং ইউনিট মাইক্রোবাস এসোসিয়েশনের সদস্যরা।

শপথ গ্রহণ অনুষ্ঠানে অতিথি হয়ে এসেছিলেন অনেক সিনিয়র শিল্পী, নির্মাতা ও প্রযোজকেরা। শপথ গ্রহণের আগে মোমবাতি প্রজ্বলন করেন নবনির্বাচিতরা। পরে একুশে পদকপ্রাপ্ত দুই অভিনেতা আফজাল হোসেন ও মাসুম আজিজকে সংবর্ধনা প্রদান করা হয়।

২০২২-২৫ মেয়াদের অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে সভাপতি নির্বাচিত হয়েছেন আহসান হাবীব নাসিম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অভিনেতা রওনক হাসান।

শপথ গ্রহণ শেষে নির্বাচনে পরাজিত শিল্পীদেরও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। নির্বাচিত সাধারণ সম্পাদক রওনক হাসান বলেন, ২১ জন নির্বাচনে জয়ী হলেও আসলে কেউ হারেননি। আমরা সবাই একসঙ্গে মিলেমিশে কাজ করতে চাই।

গত ২৮ জানুয়ারি সকাল ৯টা থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে শুরু হয় অভিনয়শিল্পী সংঘের নির্বাচন। এ বছর মোট ভোটার সংখ্যা ছিলেন ৭৫২ জন। এরমধ্যে ভোট পড়ে ৬৪২টি, তার থেকে ৫৮টি ভোট বাতিল হয়ে যায়।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও এবারের নির্বাচনে সহ-সভাপতির তিনটি পদে জয়ী হয়েছেন আনিসুর রহমান মিলন, ইকবাল বাবু ও সেলিম মাহবুব। যুগ্ম সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন নাজনীন হাসান চুমকী ও জামিল হোসেন।

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে জয়ী হয়েছেন সাজু খাদেম। অর্থ সম্পাদক পদে মুহাম্মদ নূর এ আলম (নয়ন), দপ্তর সম্পাদক পদে শেখ মেরাজুল ইসলাম, অনুষ্ঠান সম্পাদক পদে রাশেদ মামুন অপু, আইন ও কল্যাণ সম্পাদক পদে ঊর্মিলা শ্রাবন্তী কর, প্রচার ও প্রকাশনা পদে প্রাণ রায়, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে সুজাত শিমুল নির্বাচিত হয়েছেন।

এছাড়া কার্যনির্বাহী সদস্য ৭টি পদে জয়ী হয়েছেন আইনুন নাহার পুতুল, তানভীর মাসুদ, মাজনুন মিজান, আশরাফুল আশীষ, সূচনা সিকদার, শামস সুমন ও হিমে হাফিজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App