×

জাতীয়

রাষ্ট্রপতির সঙ্গে ইসির বিদায়ী সাক্ষাৎ রবিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২২, ০৫:৩৮ পিএম

আগামী রবিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করবেন কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন। ওই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে তাদের সৌজন্য সাক্ষাতে যাওয়ার কথা রয়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

এছাড়া ওইদিন সকালে রাজধানীর একটি হোটেলে বীর মুক্তিযোদ্ধাদের ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচির উদ্বোধন করবেন বিদায়ী এই ইসি। এটিই হবে বর্তমান ইসির আমলে শেষ কর্মসূচি।

বর্তমান নির্বাচন কমিশন ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি দায়িত্ব গ্রহণ করেন। ওই বছর ৬ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি আব্দুল হামিদ সার্চ কমিটির সুপারিশ করা ১০ জনের মধ্যে কে এম নুরুল হুদাকে সিইসি করে পাঁচ সদস্যের কমিশন নিয়োগ দেন। এ হিসেবে আগামী ১৪ ফেব্রুয়ারি তাদের ৫ বছরের মেয়াদ শেষ হচ্ছে।

এ উপলক্ষে রেওয়াজ অনুযায়ী নির্বাচন কমিশন রবিবার রাষ্ট্রপতির কাছে বিদায়ী সাক্ষাতে যাচ্ছেন। নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা রবিবার সন্ধ্যায় মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করবো। এটা সৌজন্য সাক্ষাৎ বলা হলেও বস্তুত এটাকে বিদায়ী সাক্ষাৎ বলতে পারেন।

কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান কমিশন নিয়োগ পাওয়ার পর ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির সঙ্গে প্রথম সাক্ষাত করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App