×

খেলা

মঈন ঝলকে কোয়ালিফায়ার নিশ্চিত কুমিল্লার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২২, ০৭:০৩ পিএম

মঈন ঝলকে কোয়ালিফায়ার নিশ্চিত কুমিল্লার

একটি চার ও ৯টি ছক্কায় ৩৫ বলে ৭৫ রানের দানবীয় ইনিংস খেলেন মঈন আলী

জমে ওঠেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দিনের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয় খুলনা টাইগার্স। তবে শেষ হাসি হেসেছেন লিটন-মঈনরা। হাই ভোল্টেজ ম্যাচটিতে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন খুলনার দলপতি মুশফিকুর রহিম। লিটন-মঈনের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান তোলে। জবাবে মোস্তাফিজ-নাহিদুলদের বোলিং তোপের সামনে ১২৩ রানে গুটিয়ে যায় মুশফিক-সৌম্যরা। ফলে খুলনা টাইগার্সকে ৬৫ রানে হারিয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

প্লে-অফে ওঠার লড়াইয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে নিজেদের শেষ দুই ম্যাচে জেতা গুরুত্বপূর্ণ ছিল। তবে এখন শেষ ম্যাচে জয় ছাড়া কোনো বিকল্প নেই খুলনার। আবার তাকিয়ে থাকতে হবে মিনিস্টার ঢাকা ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হারের দিকে। তাছাড়া কুমিল্লার প্লে অফ আগেই নিশ্চিত ছিল। শুক্রবার খুলনার বিপক্ষে এই জয়ে চূড়ান্ত হলো কোয়ালিফায়ারও। তাদের আগেই কোয়ালিফায়ার নিশ্চিত হয়েছে ফরচুন বরিশালের। ৯ ম্যাচ শেষে দুই দলের পয়েন্ট সমান ১৩। রান রেটে এগিয়ে থেকে শীর্ষে আছে কুমিল্লা। আর দ্বিতীয় অবস্থান বরিশালের। অন্যদিকে এই হারে প্লে অফে ওঠার লড়াইটা কঠিন হয়ে গেল খুলনার। ৯ ম্যাচ খেলে মুশফিকদের পয়েন্ট ৮। অন্যদিকে সমান ম্যাচে ঢাকার পয়েন্ট ৯ ও চট্টগ্রামের পয়েন্ট ৮।  মুশফিকদের প্লে অফ ভাগ্য দুই দলের হারের উপরও নির্ভর করছে।

এদিন হোম অব ক্রিকেট মিরপুরে দিনের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করে কুমিল্লা। একটি চার ও ৯টি ছক্কায় ৩৫ বলে ৭৫ রানের দানবীয় ইনিংস খেলেন মঈন আলী। তার আগে ১৭ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলে কুমিল্লাকে ভালো শুরু এনে দেন লিটন দাস। ফাফ ডু প্লেসি ৩৮ রান করেন ৩৬ বলের মোকাবেলায়। জবাবে ১৮৯ রানের লক্ষে খেলতে নেমে প্রথম ওভারে খুলনা পায় ১৭ রান, আন্দ্রে ফ্লেচারের কল্যাণে। দ্বিতীয় ওভারের প্রথম দুই বলে সাজঘরে ফেরেন দুই ওপেনার। সৌম্য ২২ ও ইয়াসির ১৮ এবং থিসারা পেরেরা ২৬ রান করেন। তাছাড়া কেউই বড় স্কোর করতে পারেননি।

কুমিল্লার পক্ষে আবু হায়দার রনি তিনটি উইকেট শিকার করেন। এছাড়া নাহিদুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও মঈন আলী দুটি করে উইকেট নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App