×

সারাদেশ

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ ভাইয়ের শ্রাদ্ধ সম্পন্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৩৪ পিএম

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ ভাইয়ের শ্রাদ্ধ সম্পন্ন

শুক্রবার সকালে কক্সবাজারের চকরিয়ার পিকআপ চাপায় নিহত পাঁচ ভাইয়ের শ্রাদ্ধানুষ্ঠান সম্পন্ন হয়। ছবি: সংগৃহীত

চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫ ভাইয়ের শ্রাদ্ধ সম্পন্ন

কক্সবাজারের চকরিয়ার পিকআপ চাপায় নিহত পাঁচ ভাইয়ের শ্রাদ্ধে মা মানু রানী সুশীল এবং নিহত পাঁচজনের স্ত্রী-সন্তানরা। ছবি: সংগৃহীত

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাট মেমোরিয়াল খ্রিস্টান হাসপাতালের পাশের গ্রাম হাসিনাপাড়ায় আজ শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সড়ক দুর্ঘটনায় নিহত পাঁচ ভাইয়ের শ্রাদ্ধানুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শ্রাদ্ধানুষ্ঠানে চট্টগ্রামের স্থানীয় একটি হাসপাতালের আইসিইউয়ে চিকিৎসাধীন ছেলে রক্তিম সুশীলের সুস্থতা প্রার্থনা করেন মা মানু রানী। ‘ভগবানে’র নিকট বারবার তিনি আকুতি জানাচ্ছিলেন, ‘ভগবান’, রক্তিমকে ফিরিয়ে দাও। মায়ের কাছে পাঠিয়ে দাও। এ জীবনে আর কত পরীক্ষা নিবা ভগবান।

[caption id="attachment_334443" align="aligncenter" width="700"] কক্সবাজারের চকরিয়ার পিকআপ চাপায় নিহত পাঁচ ভাইয়ের শ্রাদ্ধে মা মানু রানী সুশীল এবং নিহত পাঁচজনের স্ত্রী-সন্তানরা। ছবি: সংগৃহীত[/caption]

গত বৃহস্পতিবার পিকআপ ভ্যানের ধাক্কায় প্রাণ হারান পাঁচ ভাই- স্মরণ শীল (৪২), নিরুপম শীল (৪০), দীপক শীল (৩৭), চম্পক শীল (৩০) ও প্লাবন শীল (২২)। আহত আরও দুজন রক্তিম সুশীল (৩৫) ও বোন হীরা সুশীল (২৭)। সেদিন স্থানীয় একটি মন্দিরে বাবার শ্রাদ্ধ শেষে পায়ে হেঁটে ঘরে ফেরার উদ্দেশ্যে ৯ ভাইবোন (সাত ভাই ও দুই বোন)। তখন একটি হঠাৎ করে একটি পিকআপ ভ্যান তাদের চাপা দিলে ঘটনাস্থলেই প্রাণ হারান চার ভাই। একই দিন বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরেক ভাই। এ সময় প্রাণে বেঁচে যান তাদের সঙ্গে থাকা সুরেশ চন্দ্রের মেয়ে মুন্নী সুশীল। তিনি বলেন, ঘটনার চার দিন পার হলেও পুলিশ এখনো পিকআপচালককে আটক করতে পারেনি। চালক ইচ্ছাকৃতভাবে তাদের চাপা দিয়েছেন। এটা পরিকল্পিত হত্যাকাণ্ড।

পাঁচ ভাইয়ের শ্রাদ্ধানুষ্ঠানের তদারকি করতে করতে সড়ক দুর্ঘটনায় মুন্নী সুশীলের স্বামী খগেশপ্রতি চন্দ্র বলেন, নিহত পাঁচ ভাইয়ের শ্রাদ্ধানুষ্ঠান দুপুরে শেষ হলে খাবার পরিবেশন শুরু হয়। অন্তত এক হাজার মানুষকে খাওয়ানো হবে, রকমারি সবজির সঙ্গে সাদা ভাতের নিরামিষ খাবার।

গত ৩০ জানুয়ারি তাদের বাবা ডা. সুরেশ চন্দ্র শীলের মৃত্যু হয়।

স্বজনেরা জানান, হিন্দু রীতি অনুযায়ী কারও স্বাভাবিক মৃত্যু হলে ১০ দিন পর শ্রাদ্ধানুষ্ঠান হয়, আর অস্বাভাবিক মৃত্যু হলে চার দিনের মাথায় এ অনুষ্ঠান করতে হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App