×

জাতীয়

ইসির জন্য পাঁচ নাম প্রস্তাব বি চৌধুরীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২২, ১০:১৫ পিএম

ইসির জন্য পাঁচ নাম প্রস্তাব বি চৌধুরীর

নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্যান্য কমিশনার নিয়োগের জন্য সার্চ কমিটির কাছে পছন্দের পাঁচজনের নাম প্রস্তাব করেছে সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরীর (বি চৌধুরী) দল বিকল্পধারা বাংলাদেশ।

বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান এমপির পক্ষে দলটির যুগ্ম মহাসচিব এনায়েত কবীর স্বাক্ষরিত চিঠিটি সচিবালয়ে অনুসন্ধান কমিটির কাছে দুপুরে পৌঁছে দেন বিকল্পধারার যুগ্ম দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বুলু।

নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) হিসেবে মন্ত্রিপরিষদ বিভাগের সাবেক সচিব মোহাম্মদ মোশাররফ হোসেন ভূঁইঞাকে চেয়েছে বি চৌধুরীর দল।

আর অন্যান্য কমিশনার পদের জন্য দেশের ৪ জন বিশিষ্ট ব্যক্তিকে কমিশনার হিসেবে নিয়োগের প্রস্তাব দিয়েছে। শুক্রবার অনুসন্ধান (সার্চ) কমিটির সভাপতির কাছে চিঠির মাধ্যমে দলের এই প্রস্তাব পাঠানো হয়।

কমিশনার পদে যে চারজনের নাম প্রস্তাব করেছে বিকল্পধারা, তারা হলেন- স্থানীয় সরকার বিশেষজ্ঞ অধ্যাপক ড. তোফায়েল আহমেদ, সাংবাদিক ও লেখক আবু সাঈদ খান, ফেমার সাবেক সভাপতি মনিরা খান এবং অর্থনীতিবিদ ড. আহসান মনসুর।

প্রসঙ্গত, সিইসি কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) মেয়াদ ১৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে। এর আগেই নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে। ইসি গঠনে নতুন আইন অনুযায়ী, গঠিত সার্চ কমিটিকে ১৫ কার্যদিবসের মধ্যে রাষ্ট্রপতির কাছে যোগ্য ব্যক্তিদের নাম প্রস্তাব করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App