×

খেলা

আইপিএলে যে ৩ দল সাকিবকে কিনতে চায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২২, ০২:৫৩ পিএম

আইপিএলে যে ৩ দল সাকিবকে কিনতে চায়

সাকিব আল হাসান

আইপিএলে শনিবার থেকে শুরু হবে নিলাম। রবিবারেও চলবে এ নিলাম। কলকাতা নাইট রাইডার্স সাকিবকে ধরে না রাখায় এবার ফ্র্যাঞ্চাইজি দলগুলো তাকে কেনার সুযোগ পাচ্ছে।

গত বছর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে তিন কোটি ২০ লাখ রুপিতে কিনেছিলো কলকাতা। তবে পারফর্ম্যান্স সন্তোষজনক ছিলো না। ৮ ম্যাচে ৪৭ রান এবং ৪ উইকেট নিয়েছিলেন তিনি। এবার আইপিএলের তিনটি দল সাকিবকে কেনার জন্য মুখিয়ে আছে। খবর ক্রিক ট্র্যাকারের।

সাকিবকে যে তিন দল কিনতে চায়

২০১১ সালে রাজস্থান রয়্যালসের বিপক্ষে আইপিএলে অভিষেক হয় সাকিবের। এছাড়া, ২০১৮ ও ২০১৯ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে তাকে খেলতে দেখা গেছে। এবার নিলামে সাকিবের ভিত্তিমূল্য দুই কোটি রুপি। সবচেয়ে দামি ক্রিকেটারের শ্রেণিতে রয়েছেন সাকিব ও মোস্তাফিজ। বিশেষ করে সাকিবকে যে তিন দল কিনতে চায় তাদের সম্পর্কে চলুন জেনে নেয়া যাক-

কলকাতা নাইট রাইডার্স

কলকাতা নাইট রাইডার্স আইপিএলে সাকিবের ঘর হিসেবে পরিচিত। ২০১২ ও ২০১৪ সালে এই ফ্র্যাঞ্চাইজির হয়েই শিরোপা পেয়েছেন। সম্প্রতি বিপিএলের মাধ্যমে ফর্মে ফেরার কারণে তাকে দলে ফেরাতে পারে কলকাতা।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

কলকতার সঙ্গে যেমন সাকিবের প্রেম, তেমনেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে এবি ডি ভিলিয়ার্সের বহুদিনের সখ্যতা রয়েছে। ২০২১ সালের নভেম্বরে অবসর নেয়ার পর বেঙ্গলুরুর শূন্যস্থান পূরণের জন্য ভিলিয়ার্সের মতো ক্রিকেটারের প্রয়োজন। আর ভিলিয়ার্সের মতো সেই ক্রিকেটার হলেন বাংলাদেশের সাকিব।

সানরাইজার্স হায়দরাবাদ

২০১৮ সালে সাকিবকে কিনেছিলো সানরাইজার্স হায়দরাবাদ। সে অনুযায়ী বাংলাদেশি এই অলরাউন্ডারের ওপর তাদের দাবি কোনো অংশে কম নয়। তবে ফ্র্যাঞ্চাইজিটির হয়ে তেমন ভালো পারফর্ম্যান্স দেখাতে পারেনি কেউ। সেই সঙ্গে মিডল অর্ডার নিয়ে আছে বাড়তি উদ্বেগ। সেই কারণেই সাকিবকে দলে টানতে চাইছে হায়দরাবাদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App