আরহাম উল হক চৌধুরীর ‘বর্ণে ব্যঞ্জনা’

আগের সংবাদ

ইসি গঠনে সার্চ কমিটিতে নাম জমা পড়েছে ৫শ’র কোঠায়

পরের সংবাদ

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে বাসভবনের বাইরে শাবি উপাচার্য

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২ , ৯:০৭ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২২ , ৯:০৭ অপরাহ্ণ

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে বসতে আন্দোলন চলাকালীন প্রথমবারের মতো বাসভবনের বাইরে নিজ কার্যালয়ে এসেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এর সঙ্গে বৈঠকে যোগ দিতে নিজ কার্যালয়ে আসেন উপাচার্য।

শিক্ষা মন্ত্রণালয় থেকে আগত প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে একইরকম নিরাপত্তার মাধ্যমে উপাচার্য অফিস ত্যাগ করে বাসভবনে গমন করেন।

এর আগে শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ে পৌছে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। পাশাপাশি শিক্ষার্থীদের দাবি নিয়ে রাষ্ট্রপতিকে অবহিত করার ঘোষণা দেন। পরে বিভিন্ন প্রশাসনিক ব্যক্তিবর্গের সঙ্গে আলোচনা করতে প্রশাসনিক ভবনে বসেন শিক্ষামন্ত্রী। আলোচনায় বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি উন্নয়নে জরুরি পদক্ষেপ গ্রহণের নির্দেশ দেন শিক্ষামন্ত্রী।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ হন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ, টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ ও সাউন্ড গ্রেনেড ছুড়ে অবরুদ্ধ উপাচার্যকে উদ্ধার করে বাসভবনে পৌছিয়ে দেন পুলিশ। এরপর থেকে উপাচার্য আন্দোলন চলাকালীন বিশ্ববিদ্যালয়ের নিজ বাসভবনে অবস্থান করছেন।

রি-এনএইচ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়