ছাত্রী ওঠার আগে জবির ফজিলাতুন্নেছা হলে আরও ১১ টিউটর নিয়োগ

আগের সংবাদ

পানির দাম বৃদ্ধি নয়, অপচয় রোধ করুন

পরের সংবাদ

এবারের ইউপি নির্বাচনে ভোটের হার ৭২ শতাংশ

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২ , ১২:২৭ পূর্বাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২২ , ১২:২৭ পূর্বাহ্ণ

আটটি ধাপে অনুষ্ঠিত এবারের ইউপি নির্বাচনে সার্বিক ভোটের হার ৭২ শতাংশ। আট মাসের এ ভোটকে কেন্দ্র করে আগে ও পরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, সমর্থকদের সহিংসতায় শতাধিক মানুষের প্রাণহানিও ঘটেছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সাতটি ইউপিতে ভোট শেষে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ সাংবাদিকদের বলেন, আট ধাপে নির্বাচন উপযোগী চার হাজার ১৩৬টি ইউপিতে ভোট হয়েছে। এবারে গড়ে ৭২ দশমিক ২০ শতাংশ ভোট পড়েছে।

তবে ভোট চলাকালে নির্বাচনী সহিংসতায় নিহতদের সঠিক পরিসংখ্যান দিতে পারেননি তিনি। তবে বলেছেন, গণমাধ্যমে নির্বাচনকে কেন্দ্র করে ১০০ জনের প্রাণহানির তথ্য এসেছে। তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সারাদেশে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠানের জন্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়। এরপরও কোথাও কোথাও সহিংস ঘটনা ঘটেছে। এতে কিছু প্রাণহানি ও আহত হওয়ার ঘটনা ঘটেছে।

পড়ুন : নির্বাচনী সহিংসতায় ১০০ প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ ইসির

এসময় সহিংসতায় প্রাণহানির ঘটনায় নির্বাচন কমিশন দুঃখ প্রকাশ করছে বলেও জানান তিনি। গত বছরের জুন থেকে ফেব্রুয়ারি পর্যন্ত এবারের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ব্যাপক সহিংসতা হয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়