সিলেটে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় ১১ শাবি শিক্ষার্থী

আগের সংবাদ

মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কায়সারের মৃত্যু

পরের সংবাদ

আইপিএলে যে ৩ দল সাকিবকে কিনতে চায়

প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২২ , ২:৫৩ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ১১, ২০২২ , ২:৫৫ অপরাহ্ণ

আইপিএলে শনিবার থেকে শুরু হবে নিলাম। রবিবারেও চলবে এ নিলাম। কলকাতা নাইট রাইডার্স সাকিবকে ধরে না রাখায় এবার ফ্র্যাঞ্চাইজি দলগুলো তাকে কেনার সুযোগ পাচ্ছে।

গত বছর বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে তিন কোটি ২০ লাখ রুপিতে কিনেছিলো কলকাতা। তবে পারফর্ম্যান্স সন্তোষজনক ছিলো না। ৮ ম্যাচে ৪৭ রান এবং ৪ উইকেট নিয়েছিলেন তিনি। এবার আইপিএলের তিনটি দল সাকিবকে কেনার জন্য মুখিয়ে আছে। খবর ক্রিক ট্র্যাকারের।

সাকিবকে যে তিন দল কিনতে চায়

২০১১ সালে রাজস্থান রয়্যালসের বিপক্ষে আইপিএলে অভিষেক হয় সাকিবের। এছাড়া, ২০১৮ ও ২০১৯ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে তাকে খেলতে দেখা গেছে। এবার নিলামে সাকিবের ভিত্তিমূল্য দুই কোটি রুপি। সবচেয়ে দামি ক্রিকেটারের শ্রেণিতে রয়েছেন সাকিব ও মোস্তাফিজ। বিশেষ করে সাকিবকে যে তিন দল কিনতে চায় তাদের সম্পর্কে চলুন জেনে নেয়া যাক-

কলকাতা নাইট রাইডার্স

কলকাতা নাইট রাইডার্স আইপিএলে সাকিবের ঘর হিসেবে পরিচিত। ২০১২ ও ২০১৪ সালে এই ফ্র্যাঞ্চাইজির হয়েই শিরোপা পেয়েছেন। সম্প্রতি বিপিএলের মাধ্যমে ফর্মে ফেরার কারণে তাকে দলে ফেরাতে পারে কলকাতা।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

কলকতার সঙ্গে যেমন সাকিবের প্রেম, তেমনেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে এবি ডি ভিলিয়ার্সের বহুদিনের সখ্যতা রয়েছে। ২০২১ সালের নভেম্বরে অবসর নেয়ার পর বেঙ্গলুরুর শূন্যস্থান পূরণের জন্য ভিলিয়ার্সের মতো ক্রিকেটারের প্রয়োজন। আর ভিলিয়ার্সের মতো সেই ক্রিকেটার হলেন বাংলাদেশের সাকিব।

সানরাইজার্স হায়দরাবাদ

২০১৮ সালে সাকিবকে কিনেছিলো সানরাইজার্স হায়দরাবাদ। সে অনুযায়ী বাংলাদেশি এই অলরাউন্ডারের ওপর তাদের দাবি কোনো অংশে কম নয়। তবে ফ্র্যাঞ্চাইজিটির হয়ে তেমন ভালো পারফর্ম্যান্স দেখাতে পারেনি কেউ। সেই সঙ্গে মিডল অর্ডার নিয়ে আছে বাড়তি উদ্বেগ। সেই কারণেই সাকিবকে দলে টানতে চাইছে হায়দরাবাদ।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়