×

জাতীয়

রাজধানীতে স্কুলছাত্রীসহ তিন নারীর মরদেহ উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২২, ০১:২৬ পিএম

রাজধানীতে পৃথক ঘটনায় স্কুলছাত্রীসহ তিন নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন- মুগদার স্কুলছাত্রী শান্তা আক্তার (১৫), খিলগাঁওয়ের রওশনারা বেগম (৬০) ও ওয়ারীর অজ্ঞাতনামা এক নারী (৪০)।

বুধবার (৯ ফেব্রুয়ারি) রাতে পৃথক ঘটনায় পুলিশ মৃতদেহগুলি উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

কুমিল্লার মেঘনা উপজেলায় ব্রাহ্মণচর গ্রামের মৃত কামাল ইসলামের মেয়ে শান্তা। মা ও বড় বোনের সঙ্গে মুগদা মানিকনগর ৬৯/১ নম্বর বাসায় ভাড়া থাকতো।

মুগদা থানার উপপরিদর্শক (এসআই) মো. আবুল আনছার জানান, খবর পেয়ে গত রাত সাড়ে ১১টায় মুগদা মেডিকেল থেকে ওই স্কুলছাত্রীর লাশ উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তে জানা গেছে, গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে সে। তবে বিস্তারিত তদন্তের পর বলা যাবে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। এই ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।

মৃত শান্তার ভগ্নিপতি মাসুম হোসেন জানান, মানিকনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়তো সে। বুধবার সন্ধ্যায় তার মা এবং বড় বোন বাসার বাইরে ছিল। এ সময় বাসায় একাই ছিল সে। সন্ধ্যার পর তার খালা বাসায় ফিরে তার রুমের দরজা ভেতর থেকে বন্ধ দেখতে পায়। অনেকক্ষণ ডাকাডাকি করেও তার কোন সাড়াশব্দ না পেয়ে দরজার ফাঁক দিয়ে দেখেন, আড়ার সঙ্গে গলায় ওড়না পেচিয়ে ফাঁস দিয়ে ঝুলছে। পরে দরজা ভেঙে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কী কারণে সে আত্মহত্যা করতে পারে সে বিষয়ে কিছু জানাতে পারেনি স্বজনরা।

এদিকে, ময়মনসিংহ সদর উপজেলার চররাঘবপুর গ্রামের সাম্মত আলীর স্ত্রী রওশন আরা বেগম মারা গেছেন।

খিলগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) মোসা. সনিয়া পারভীন জানান, গত রাত সাড়ে দশটার দিকে খিলগাঁও কবরস্থানের ভিতরে দক্ষিণ-পূর্ব কোণে বকুল গাছের ডালের সঙ্গে পাটের রশি দিয়ে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তে জানা গেছে ওই নারী মানসিক ভারসাম্যহীন। কবরস্থানের ভিতর গাছের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাস্থল থেকে সিআইডি ক্রাইমসিন বিভিন্ন আলামত সংগ্রহ করেছে।

রওশন আরার ছেলে মো. সজিব জানান, তারা চার ভাই তিন বোন। দীর্ঘ ৮-১০ বছর ধরে তার মায়ের মানসিক সমস্যা ছিল। বিভিন্ন সময়ে সে বাসার বাইরে চলে যেত। আবোল-তাবোল কথাবার্তা বলতো। গতকাল সন্ধ্যার দিকে সে রামপুরহাট রিয়াজবাগে মেয়ের বাসা থেকে বের হয়। পরবর্তীতে ওই বাসার পাশেই খিলগাঁও কবরস্থানে গাছের সঙ্গে তাকে গলায় ফাঁস দিয়ে ঝুলতে দেখে স্থানীয়রা খবর দেয়। পরে পুলিশে এসে লাশ উদ্ধার করে।

ওয়ারী থানার উপ-পরিদর্শক (এসআই) শাহজাহান মিয়া জানান, অজ্ঞাতনামা নারী ভবঘুরে। বিভিন্ন এলাকায় ঘোরাঘুরি করতো। কয়েকদিন যাবত ওয়ারী থানাধীন ওয়ান্ডারল্যান্ড পার্কের ভিতর ছিল। সেখানে অসুস্থতাজনিত কারণে ও না খেতে পেরে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গত রাত পৌনে দশটার দিকে সেখান থেকে তার লাশ উদ্ধার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App