×

বিনোদন

নৃত্যকলা বিভাগের শিক্ষক হিসেবে যুক্ত হলেন তিন নৃত্যশিল্পী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২২, ০৬:৫৮ পিএম

নৃত্যকলা বিভাগের শিক্ষক হিসেবে যুক্ত হলেন তিন নৃত্যশিল্পী

নৃত্যশিল্পী লায়লা হাসান, শিবলী মোহাম্মদ ও শামীম আরা নীপা

বেসরকারি বিশ্ববিদ্যালয় অঙ্গনে ভিন্নধারার শিক্ষালয় রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগে সাম্মানিক শিক্ষক হিসেবে যুক্ত হয়েছেন নন্দিত নৃত্যশিল্পী-লায়লা হাসান, শিবলী মোহাম্মদ এবং শামীম আরা নীপা। সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে বাংলাদেশের তৃতীয় বিশ্ববিদ্যালয় হিসেবে নৃত্যকলা বিভাগ খোলার অনুমতি পেয়েছে রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়।

সাম্মানিক শিক্ষক হিসেবে যুক্ত হওয়া প্রসঙ্গে প্রথিতযশা নৃত্যশিল্পী লায়লা হাসান জানান, নৃত্যের উচ্চশিক্ষা লাভের যে সুযোগ রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় তৈরি করে দিল তার জন্য সত্যি তাদের কাছে আমরা কৃতজ্ঞ; তাদেরকে সাধুবাদ জানাই। এই বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় পাশে থাকতে পেরে আমি নিজেকে খুব ধন্য মনে করছি।

খ্যাতনামা নৃত্যশিল্পী শিবলী মোহাম্মদ বলেন, বাংলাদেশের ভিন্নধারার বিশ্ববিদ্যালয় রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ে সংগীত, নাট্যকলা, ফ্যাশন ডিজাইনের পাশাপাশি নৃত্যকলা বিভাগ চালুর মাধ্যমে সৃজনশীলতার চর্চাকে উচ্চশিক্ষার অঙ্গনে প্রতিষ্ঠার পথ প্রসারিত হলো। সৃজনশীল এই বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় পাশে থাকতে পেরে আমি অত্যন্ত আনন্দিত।

একুশে পদকপ্রাপ্ত নন্দিত নৃত্যশিল্পী শামীম আরা নীপা বলেন, আমাদের দেশে শিক্ষার্থীরা যেন নৃত্যকলা নিয়ে উচ্চশিক্ষা নিতে পারে, এরকম একটা বড় চাওয়া ছিল। রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয় সেই সুযোগ তৈরি করে দিয়েছে। নৃত্যজগতের জন্য এটি একটি সুসংবাদ। এই নৃত্যকলা বিভাগের সূচনায় থাকতে পারাটা আমার কাছে অনেক বড় প্রাপ্তি।

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন দেশবরেণ্য সংগীতশিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রাক্তন চেয়ারম্যান রেজওয়ানা চৌধুরী বন্যা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App