×

পুরনো খবর

টেডি ডে: কোন রংয়ের টেডিতে জিতবেন প্রিয়জনের মন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২২, ১১:৪৬ এএম

টেডি ডে: কোন রংয়ের টেডিতে জিতবেন প্রিয়জনের মন

টেডি

টেডি ডে: কোন রংয়ের টেডিতে জিতবেন প্রিয়জনের মন

চলছে প্রেমের সপ্তাহ। গোলাপ দিবস, প্রোপোজ ডে, চকোলেট ডে, ১০ ফেব্রুয়ারি টেডি ডে। প্রিয় মানুষ প্রেমে সবুজ সংকেত দিয়েই ফেলেছে। এবার নতুন প্রেমের প্রথম উপহারটা টেডিই হোক! কারণ, নরম তুলতুলে টেডি ইদানিং বড়দেরও খুব পছন্দের। তবে জেনে রাখুন, যেমন, তেমন টেডি কিনে দিলেই হল না। এ ব্যাপারেও রয়েছে নানা নিয়ম।

টেডি বাছাইয়ের ব্যাপারে অবশ্যই মাথায় রাখুন রং। কারণ, এই টেডির রং আপনার প্রিয় মানুষের কাছে বয়ে নিয়ে যাবে আপনার মনের কথা। বিশেষজ্ঞরা বলছেন, একেকটা রংয়ের একেক মানে। যেমন, এই টেডি ডেতে আপনার প্রিয় মানুষকে সাদা রঙের টেডি দিতে পারেন। সাদা রং সম্প্রীতি, শান্তি, বিশুদ্ধতার প্রতীক। এর ফলে আপনি যে তার প্রতি যত্নবান তা ফুটে উঠবে। কাউকে সরি বলতে হলেও, সাদা টেডি ব্যবহার করতে পারেন।

প্রেমের ক্ষেত্রে লাল রঙের বিকল্প নেই। তাই এ ব্যাপারে চোখ বুঝে বেছে ফেলুন লাল রঙের টেডি। রোম্যান্স, ভালবাসা, প্যাশন- এই সব কিছুর প্রতীক লাল। তাই সঙ্গীকে মনের সব গোপন কথা শেয়ার করতে লাল টেডির সাহায্য নিয়ে ফেলুন।

[caption id="attachment_334201" align="aligncenter" width="768"] টেডি[/caption]

গোলাপি রং বেশিরভাগ মেয়েদেরই পছন্দ। তাই টেডি ডেতে প্রেম প্রকাশ করতে বেছে নিন গোলাপি রঙের টেডি। তাকে আপনি কতটা ভালবাসেন, তা ফুটে উঠবে এই গোলাপি রঙেই।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, নীল রং আত্মবিশ্বাসের প্রতীক। নীল রং স্বচ্ছতার প্রতীক। তাই প্রেমের গভীরতা বোঝাতে নীল রঙের টেডিই বেছে নিন। দেখবেন আপনার প্রিয়মানুষটির কিন্তু ভাল লাগবে নীল রঙের টেডি। বেছে নিতে পারেন সবুজ ও হলুদ রঙের টেডিও। বিশেষজ্ঞদের কথায়, সবুজ ও হলুদ রং উজ্জ্বলতার প্রতীক। প্রেমকে সদা তরতাজা রাখতে এই এই দুই রঙের টেডির বিকল্প নেই।

এবার আপনি বেছে নিন, কোন রংয়ে ভর করে মনের কথা জানাবেন প্রিয় মানুষটিকে।

টেডি কেনার আগে দেখে নিন, কী দিয়ে তৈরি টেডিটি ৷ অনেক সময় সিনথেটিক উল দিয়ে তৈরি টেডি থেকে হতে পারে অ্যালার্জি ৷ টেডি কিনুন গাঢ় রঙের- নোংরা হবে কম ৷ টেডির নরম শরীরে চটজলদি নোংরা বসে ৷ টেডি কেনার আগে এই বিষয়টি অবশ্যই মাথায় রাখুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App