×

শিক্ষা

ছাত্র উপদেষ্টার পর এবার শাবি প্রক্টরকে অব্যহতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২২, ০৮:১০ পিএম

ছাত্র উপদেষ্টার পর এবার শাবি প্রক্টরকে অব্যহতি

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবির

ছাত্র উপদেষ্টার পর এবার শাবি প্রক্টরকে অব্যহতি

শাবির অব্যহতি প্রাপ্ত প্রক্টর ড. আলমগীর কবীর

ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালকের অব্যহতির পর এবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলমগীর কবিরকে অব্যহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ইশরাত ইবনে ইসমাইলকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রক্টর হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. আলমগীর কবীরকে ব্যক্তিগত ও পারিবারিক কারণে অব্যহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ইশরাত ইবনে ইসমাইলকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রক্টর হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি দায়িত্বপালনকালে বিধিমোতাবেক দায়িত্বভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা প্রাপ্ত হবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে গত ১৫ জানুয়ারি বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্টের পদত্যাগসহ তিনদফা দাবিতে গোলচত্বরে আন্দোলনরত ছিল শিক্ষার্থীরা। চলমান এ আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমদ ও প্রক্টর ড. মো. আলমগীর কবীরের উপস্থিতিতে হামলা চালায় ছাত্রলীগ নেতৃবৃন্দ। এরপরই বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক ও প্রক্টরের পদত্যাগের দাবি জানায় শিক্ষার্থীরা। এছাড়া ১৬ জানুয়ারি সন্ধ্যায় আইআইসিটি ভবনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ অবরুদ্ধ হলে পুলিশি হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগ এনে পুনরায় ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক ও প্রক্টরের পদত্যাগের দাবি জানায় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে গত ৬ ফেব্রুয়ারি রেজিস্ট্রার দপ্তর থেকে প্রেরিত এক অফিস আদেশে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক পদ থেকে অধ্যাপক জহীর উদ্দিন আহমদকে অব্যহতি দেওয়া হয়। নতুন দায়িত্বে আসেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন। এরপর ১০ ফেব্রুয়ারি প্রক্টরকেও অব্যহতি দেওয়া হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App