×

সারাদেশ

কেরানীগঞ্জের ওয়াসিম হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৩৯ পিএম

কেরানীগঞ্জের ওয়াসিম হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

কেরানীগঞ্জে ওয়াসিম নামে এক ব্যক্তিকে গলা কেটে হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সাত বছর আগের এই হত্যা মামলার রায় দেন ঢাকার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফাইজুন্নেছা।

মৃত্যুদপ্রাপ্তরা হলেন- আব্দুল বাতেন, জাহাঙ্গীর আলম ওরফে আলম, পলক রহমান ওরফে ডেঞ্জার সাগর ও পাপ্পু। এ সময় তাদের সর্বোচ্চ সাজার পাশাপাশি ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম দস্তগীর জানান, আসামিদের মধ্যে আব্দুল বাতেন ও পলক কারাগারে ছিলেন। রায় ঘোষণার আগে তাদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে আবার তাদের কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার অপর দুই আসামি আলম ও পাপ্পু পলাতক রয়েছেন। আদালত তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানাসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।

উল্লেখ্য ২০১৫ সালের ৪ এপ্রিল কেরানীগঞ্জ মডেল থানার আগানগর বাঁশপট্টি এলাকা থেকে অচেনা এক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। পরে পুলিশের তদন্তে লাশের পরিচয় ও হত্যার কারণ উদঘাটন হয়।

আসামিদের দুজনকে গ্রেপ্তারের পর তারা পুলিশকে জানায়, বাঁশ ব্যবসায়ী আলমকে ক্লাব থেকে বের করে দেন ওয়াসিম। এর জের ধরে তাকে হত্যার জন্য বাতেনকে ভাড়া করেন আলম।

পরিকল্পনা অনুযায়ী, ২০১৫ সালের ৩ এপ্রিল পলক ও এক কিশোর বাঁশপট্টির একটি কারখানায় বসে থাকেন। বাতেন ও পাপ্পু ওয়াসিমকে বাবুবাজার ব্রিজের ওপর থেকে ডেকে ওই কারখানায় নিয়ে যায়। সেখানে ছুরি দিয়ে গলা কেটে ওয়াসিমকে হত্যা করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App