×

খেলা

সিলেটকে হারিয়ে দ্বিতীয় স্থানে কুমিল্লা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৪৭ পিএম

সিলেটকে হারিয়ে দ্বিতীয় স্থানে কুমিল্লা

সিলেট সানরাইজার্সের ব্যাটারকে সাজঘরে ফিরিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ফিল্ডারদের উল্লাস

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বুধবার রাতের ম্যাচে সিলেট সানরাইজার্সকে ৪ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৯ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। সিলেটকে হারানোর সুবাদে ৮ ম্যাচ থেকে ১১ পয়েন্ট সংগ্রহ করেছে ইমরুল কায়েসের কুমিল্লা। আগের রাতের মতো আজ কলিন ইনগ্রামের ৬৩ বলে ৮৯ রানের বিধ্বংসী ইনিংসের সুবাদেই সিলেট সানরাইজার্স বড় সংগ্রহ দাঁড় করায়। ঘরের মাঠে সিলেট সানরাইজার্স টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে। সিলেটের ১৬৯ রানের জবাবে খেলতে নেমে ১৯.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ তুলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বুধবার রাতে কুমিল্লার হয়ে ব্যাট হাতে দ্যুতি ছড়ান মাহমুদুল হাসান জয়, মঈন আলী এবং সুনিল নারিন। জয় ৫০ বলে ৬৫, মঈন আলী ৩৫ বলে ৪৬ এবং নারিন ১২ বলে ২৪ রান করেন।

এর আগে সিলেট সানরাইজার্সের শুরুটা বেশ ভালো হলেও শেষটা ভালো হয়নি। উদ্বোধনী জুটিতে ১২.২ ওভারে স্কোরবোর্ডে ১০৫ রান যোগ করেন দুই ওপেনার এনামুল ও ইনগ্রাম। ১৩তম ওভারে এসে মোস্তাফিজুর রহমানের বলে ফাফ ডু প্লেসির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এনামুল। ৪ চার ও ৩ ছক্কায় ৩৩ বলে ৪৬ রান করেন এনামুল। এরপর ১৬ ও ১৭ তম ওভারে তানভির ইসলামের বলে লেন্ডল সিমন্স ১৩ বলে ১৬ এবং সুনিল নারিনের বলে অধিনায়ক রবি বোপারা মাত্র ১ রান করে আউট হন। অন্যদিকে বাঁহাতি ওপেনার ইনগ্রাম অন্যপ্রান্তে  খেলতে থাকেন আক্রমণাত্মক ভঙ্গিতেই। কিন্তু আজও তিনি সেঞ্চুরি মিস করেছেন। ৩ ছক্কা ও ৯ চারে ৬৩ বলে ৮৯ রান করে মোস্তাফিজের বলে আউট হন তিনি। এরপর আলাউদ্দিন বাবুর ৮ বলে ১০ ও মোসাদ্দেকের ১ রানে ভর করে ৫ উইকেটে ১৬৯ রান তোলে সিলেট।

১৭০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তিন ওভারের মধ্যেই দলীয় ২২ রানে লিটন দাস (৭) ও ফ্যাফ ডু প্লেসিস (২) রান করে আউট হন। এরপর মাহমুদুল হাসান জয়কে সঙ্গে নিয়ে মঈন আলী দলকে দারুণভাবে এগিয়ে দেন। তাদের দুজনের তৃতীয় উইকেটের জুটিতে ১৩.৫ ওভারের মধ্যেই ১০৪ রানে পৌঁছে যায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অনবদ্য ৬৫ রানের ইনিংস খেলায় ম্যাচসেরা নির্বাচিত হন মাহমুদুল হাসান জয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App