×

সারাদেশ

সাতকানিয়ায় পালিয়ে বাঁচলেন ইউপি চেয়ারম্যান, গুলিবিদ্ধসহ আহত ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২২, ১০:০৭ এএম

সাতকানিয়ায় পালিয়ে বাঁচলেন ইউপি চেয়ারম্যান, গুলিবিদ্ধসহ আহত ৩

মঙ্গলবার চট্টগ্রামের সাতকানিয়ায় চেয়ারম্যানের ওপর গুলিবর্ষণে দুই আহত আব্বাস উদ্দিন, কামরুল ইসলাম। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের সাতকানিয়ার কাঞ্চনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রমজান আলীর গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ করেছে ওই ইউনিয়নের নবনির্বাচিত সদস্য ফরহাদ উদ্দিন ও তার সমর্থকরা। এসময় চেয়ারম্যান রমজান আলী পালিয়ে রক্ষা পেলেও গুলিবিদ্ধসহ আহত হয়েছেন তিনজন। আহতরা হলেন- আব্বাস উদ্দিন (৩২), কামরুল ইসলাম (৪০) ও আবু তৈয়ব (৫০)। এ ঘটনায় জড়িত নবনির্বাচিত ইউপি সদস্য ফরহাদ উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে উপজেলার কাঞ্চনা আনোয়ারুল উলুম মাদ্রাসা এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, কাঞ্চনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬ নম্বর ওয়ার্ডে সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রমজান আলীর ভায়রাভাই আবু তৈয়ব। নির্বাচনে চেয়ারম্যানের ভায়রাভাই আবু তৈয়বকে পরাজিত করে ফরহাদ উদ্দিন সদস্য নির্বাচিত হয়।

এদিকে, বিজয়ী প্রার্থী ফরহাদ উদ্দিন মঙ্গলবার দুপুরের দিকে ৩০-৪০ জন কর্মী-সমর্থক নিয়ে আবু তৈয়বের বাড়ির পাশে শ্লোগান দিতে থাকে। এসময় আবু তৈয়বকে গালিগালাজ করে তার সমর্থকরা। বিষয়টি চেয়ারম্যান রমজান আলীকে জানানো হলে বাড়িতে গিয়ে তৈয়বকে সান্ত্বনা দেন তিনি।

নবনির্বাচিত ইউপি সদস্য আবু তৈয়বের বাড়ি থেকে ফিরে আসার সময় রমজানের গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু হয়। কাঞ্চনা ইউপি চেয়ারম্যান রমজান আলী জানান, গাড়ি নিয়ে কাঞ্চনা আনোয়ারুল উলুম মাদ্রাসা এলাকায় যাওয়ার সঙ্গে সঙ্গে নবনির্বাচিত ইউপি সদস্য ফরহাদ ও তার সমর্থকরা মিলে আমার গাড়ি লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। তখন গাড়ি থামিয়ে পাশের একটি কবরস্থানে আশ্রয় নেই আমি। এসময় তারা আমাকে না পেয়ে আমার ভায়রাভাইয়ের বাড়িতে গুলি ও ভাঙচুর চালায় এবং আবু তৈয়বকে মারধর করে। এ ঘটনায় চেয়ারম্যান রমজান আলীর সমর্থক আব্বাস উদ্দিন ও কামরুল ইসলাম গুলিবিদ্ধ হয়েছেন। পরে আহতদের উদ্ধার করে প্রথমে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে তাদের চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়। এ খবর পেয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শিবলী নোমান ও সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল ঘটনাস্থল পরিদর্শন করেন।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আবদুল আহাদ জানান, কাঞ্চনার ঘটনায় আহত তিনজন হাসপাতালে এসেছেন। তাদের মধ্যে দুজনই গুলিবিদ্ধ। তাদের দেহের বিভিন্ন স্থানে গুলির চিহ্ন রয়েছে। তিনজনকেই প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেলে পাঠানো হয়েছে।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বলেন, গুলিবর্ষণের ঘটনায় জড়িত ফরহাদকে গ্রেপ্তার করা হয়েছে। সেই সঙ্গে জড়িত অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App