×

আন্তর্জাতিক

বিশ্বে ওমিক্রন শনাক্তের পর ৫ লাখ মানুষের মৃত্যু : ডব্লিউএইচও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২২, ০১:০৭ পিএম

বিশ্বে ওমিক্রন শনাক্তের পর ৫ লাখ মানুষের মৃত্যু : ডব্লিউএইচও

ফাইল ছবি

বিশ্বে ওমিক্রন শনাক্তের পর এ পর্যন্ত পাঁচ লাখ মানুষের মৃত্যু হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) মঙ্গলবার এ কথা জানিয়ে একে অতি মর্মান্তিক বলে উল্লেখ করেছে।

সংস্থার ইন্সিডেন্ট ব্যবস্থাপক আবদি মোহাম্মদ বলেছেন, গত নভেম্বরের শেষে ওমিক্রনকে উদ্বেগজনক ধরন হিসেবে ঘোষণার পর বিশ্বে ১৩ কোটি মানুষ এতে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে পাঁচ লাখ মানুষ।

তিনি বলেন, সবাই যখন বলছে ওমিক্রন তীব্র নয়, কিন্তু তারা একটি বিষয় মিস করছে যে এটি শনাক্তের পর থেকে এ পর্যন্ত এতে পাঁচ লাখ মানুষ মারা গেছে। এটি সত্যিই অতি মর্মান্তিক। ওমিক্রন শনাক্তের পর এটি ডেল্টা ধরনকে টপকে গেছে। এটি সহজেই ছড়িয়ে পড়েছে, কারন ওমিক্রন খুবই সংক্রামক। যদিও এতে তীব্র অসুস্থ হওয়ার কারন নেই।

সংস্থার কোভিড-১৯ বিষয়ক টেকনিক্যাল প্রধান মারিয়া ভ্যান কারখোভ বলেন, ওমিক্রন শনাক্তের সংখ্যা খুবই আশ্চর্যজনক। কিন্তু সত্যিকারের সংখ্যা আরো বেশি হবে। তিনি বলেন, আমরা মহামারির মাঝামাঝি অবস্থায় আছি। এখনও অনেক দেশ ওমিক্রনের চূড়া পার করেনি।

তিনি বলেন, গত কয়েক সপ্তাহ ধরে মৃত্যুর সংখ্যা বেড়ে গেছে। এটি খুবই উদ্বেগের বিষয়। মারিয়া ভ্যান আরও বলেন, ভাইরাসটি ক্রমাগত বিপজ্জনক হয়ে উঠছে। সুত্র: বাসস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App