×

খেলা

ঢাকার শ্বাসরুদ্ধকর জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৩৯ পিএম

ঢাকার শ্বাসরুদ্ধকর জয়

বুধবার খুলনা টাইগার্সের বিপক্ষে ৫ উইকেট ও ৪ বল হাতে রেখে জিতে যায় মাহমুদউল্লাহ বাহিনী। ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বুধবার (৯ ফেব্রুয়ারি) মিনিস্টার ঢাকা ও খুলনা টাইগার্সের মধ্যকার ম্যাচটি ছিল টান টান উত্তেজনায় ঠাসা। তবে রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি হেসেছেন মাহমুদউল্লাহ-তামিমরা। এদিন টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা টাইগার্সের দলপতি মুশফিকুর রহিম। তারা ৮ উইকেটে ১২৯ রান করে। জবাবে শ্বাসরুদ্ধকর জয় তুলে নেয় মাহমুদউল্লাহ বাহিনী। তারা ৫ উইকেট ও ৪ বল হাতে রেখে জিতেছে। আর ম্যাচ সেরা পুরস্কার জিতেছেন ঢাকার আরাফাত সানি। এ জয়ের সুবাদে পয়েন্ট টেবিলে ৩ নম্বরে উঠে এসেছে দলটি। এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে ৯ পয়েন্ট ঢাকার।

এদিকে খুলনার দেয়া ১৩০ রানের লক্ষ্য ঢাকার জন্য সহজ ছিল। তবে মাহমুদউল্লাহ-তামিমরা জিতেছে একটু কঠিন করেই। কারণ তামিম-ইমরানউজ্জামান এদিন ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেনি। দ্বিতীয় ওভারে ব্যক্তিগত ৬ রানে আউট হন তামিম। পরের ওভারেই ব্যক্তিগত ৬ রানে ইমরানউজ্জামান সাজঘরে ফিরেন। এরপর দলের হাল ধরেন মাহমুদউল্লাহ। তিনি ৩৪ রান করে আউট হন। জহুরুল ৩০ ও শামসুর রহমান ২৫ রান তুলে সাজঘরে ফিরলে ঢাকার জয় অনেকটা ফিকে হয়ে আসছিল। তবে শুভাগত হোমের ১৮ রানের ঝড়ো ইনিংসের সবাদে শ্বাসরুদ্ধকর জয় পায় ঢাকা।

এদিন সিলেটে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। কিন্তু ঢাকার বোলার আরাফাত সানি-রুবেল হোসেনদের সামনে চোখে যেন সর্ষে ফুল দেখছিলেন মুশফিক-সৌম্যরা। দলীয় ৩ রানে রুবেলের বলে শুভাগত হোমের হাতে ক্যাচ তুলে দিয়ে সাঝঘরে ফিরেন সৌম্য। তিনি ১ রান করে আউট হন। এরপর ৭ ওভার শেষ না হতেই পাঁচ ব্যাটসম্যানকে হারিয়ে ধুঁকছিল খুলনা। তবে চরম বিপর্যয়ের মুহূর্তে দলের হাল ধরেন রাজা। আগলে রেখেছিলেন এক প্রান্তে। সঙ্গী হিসেবে কাউকে পাচ্ছিলেন না। মেহেদী হাসানের সঙ্গে ২৯ রানের জুটি, থিসারা পেরেরার সঙ্গে ৩৯ ও রুয়েল মিয়াকে নিয়ে গড়েন ৩২ রানের জুটি। ৪ ছয় ও ৩ চারে রাজা তুলে নেন ফিফটি। আউট হয়েছেন ইনিংসের শেষ বলে। তার ব্যাট থেকে আসে ৫০ বলে সর্বোচ্চ ৬৪ রান। এছাড়া ২০ রানের ঘর পেরোতে পারেননি কোনো ব্যাটসম্যান। পেরেরা ১২, মেহেদী ১৭ ও মুশফিক ১২ রান করেন। মুশফিক ফিরে যাওয়ায় দলের বিপদ বাড়ে।

ঢাকার হয়ে বল হাতে ২টি করে উইকেট নিয়েছেন আজমতুল্লাহ ওমরজাই ও আরাফাত সানি। একটি করে উইকেট নেন রুবেল হোসেন, ফজল হক ফারুকী ও কাইস আহমেদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App