×

পুরনো খবর

প্রপোজ ডে : ‘আই লাভ ইউ’ নয়, প্রেম নিবেদন করুন ভিন্নভাবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২২, ১১:২২ এএম

প্রপোজ ডে : ‘আই লাভ ইউ’ নয়, প্রেম নিবেদন করুন ভিন্নভাবে

ফাইল ছবি

প্রপোজ ডে : ‘আই লাভ ইউ’ নয়, প্রেম নিবেদন করুন ভিন্নভাবে

ফাইল ছবি

সময় বদলাচ্ছে। বদলে যাচ্ছে প্রেমের ধরণ। এখন আর সেই লাভ লেটার বা গ্রিটিংস কার্ড নেই। চোখে চোখে কথা বলার চেয়ে ভিডিও কলেই লম্বা বার্তালাপ বেশি পছন্দ এই প্রজন্মের কাছে। তাই না হয় এবারের ভালোবাসার সপ্তাহে আপনার প্রেম নিবেদনও হোক একেবারে অন্যরকম। বস্তাপচা আই লাভ ইউ না বলে, বরং এবার প্রেম উজাড় হোক একেবারে নতুন কায়দায়।

৮ ফেব্রুয়ারি প্রপোজ ডে। প্রিয় মানুষকে মনের কথা বলার দিন। যার প্রেমে এতোদিন চুপিসাড়ে হাবুডুবু খেয়েছেন, আজ তা জানানোর দিন। তাই এই দিনটা একটু স্পেশালই। ছকে নিন এভাবে।

১. আই লাভ ইউ। ভালোবাসার এই ম্যাজিক শব্দ বহুল প্রচলিত ও জনপ্রিয়। তবুও দেখুন এখনও এর রং ফিকে হয়ে যায়নি। তবে এবার না হয়, আই লাভ ইউ ছেড়ে অন্য কিছু বলে ফেলুন। অন্য ভাষাতেই না হয় মনের কথা বলুন। ফরাসী, চাইনিজ, কিংবা জাপানী হলেও ক্ষতি নেই। গুগল ট্রান্সলেটরে গিয়ে চটপট জেনে ফেলুন ‘আই লাভ ইউ’-এর জাপানী কিংবা স্প্যানিস। ব্যস, প্রিয়জনকে চমকে দিন। আর প্রেমিক বা প্রেমিকা যদি হয় ভিনদেশের তাহলে তার দেশের ভাষাতেই করুন প্রেম নিবেদন। ব্যাপারটা কিন্তু জমে যাবে। কিংবা মনের কথা বলুন নিজের ভাষাতেই। প্রিয় মানুষকে বাংলাতেই জানিয়ে দিন আমি তোমাকে ভালোবাসি।

[caption id="attachment_333808" align="aligncenter" width="700"] ফাইল ছবি[/caption]

২. শুধু মুখে না বলে, সাদা কাগজে লিখেও প্রকাশ করতে পারেন আপনার প্রেম। মনের মানুষকে চমকে দিতে, কাগজে বড় বড় করে লিখে ফেলুন 143। প্রেমিক বা প্রেমিকাকে আন্দাজ করতে দিন আপনি ঠিক কী লিখতে চেয়েছেন। চুপি চুপি করে জানিয়ে রাখি, এর মানে, 1 = I, 4= LOVE , 3= YOU। ব্যাপারটা কিন্তু জমে যাবে।

৩. কবিতা লিখুন নিজেই। ছন্দ মিলুক বা না মিলুক, কবিতার লাইনে যেন থাকে প্রিয় মানুষের নাম। ব্যস দেখবেন এতেই আপনার প্রিয় মানুষ প্রেমে একেবারে হাবুডুবু খাবে।

৪. পড়ে শোনান রোমিও-জুলিয়েট ! কিংবা রবি ঠাকুরের প্রেমের কবিতা। পড়তে পারেন জয় গোস্বামীও কিংবা শ্রীজাত। হলপ করে বলতে পারি, আই লাভ ইউ-এর থেকে এর জোর অনেক বেশি। সুত্র: সংবাদ প্রতিদিনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App