×

খেলা

ঢাকাকে ৩ রানে হারিয়ে চট্টগ্রামের নাটকীয় জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৩৮ পিএম

ঢাকাকে ৩ রানে হারিয়ে চট্টগ্রামের নাটকীয় জয়

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে মঙ্গলবার ঢাকার বিপক্ষে ৩৭ বলে ৫২ রানের ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন শামীম পাটোয়ারি

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আজ মঙ্গলবার ২৩তম ম্যাচে মিনিস্টার ঢাকার বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এমনকি নাটকীয় ম্যাচে শেষ হাসি হেসেছে আফিফ-শামীমরা। এদিন প্রথমে ব্যাট করে চট্টগ্রাম ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান করে। জবাবে ঢাকা ১৪৫ রানে গুটিয়ে যায়। ফলে ৩ রানে জিতেছে চট্টগ্রাম। এ জয়ের ফলে ৯ ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে চারে উঠে এল চট্টগ্রাম।

এদিন সিলেটে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মিনিস্টার ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শুরুতেই ঢাকাকে সাফল্য এনে দেন একাদশে সুযোগ পাওয়া ফজল হক ফারুকি, জাকির হাসানকে ফিরিয়ে। এরপর উইল জ্যাকসকে নিয়ে দলের হাল ধরেন এই ম্যাচ দিয়ে নেতৃত্ব শুরু করা আফিফ হোসেন ধ্রুব। দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ৪০ রানের পার্টনারশিপ। দুজনই অবশ্য উইকেটে থিতু হয়ে আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন। জ্যাকস ২৬ ও আফিফ ২৭ রান করেন।

এদিন ব্যাট হাতে সুবিধা করতে পারেননি মেহেদী হাসান মিরাজ। তিনি ২ রান করে মাশরাফির বলে আউট হন। এরপর দ্রুত রান তুলতে গিয়ে আকবর আলী ব্যক্তিগত ৯ রান তুলে সাজঘরে ফিরেন। তবে সাবধানী শুরুর পর খোলস ছেড়ে বেরিয়ে আসেন শামীম হোসেন পাটোয়ারি। ৮৪ রানে ৫ উইকেট হারালেও ঠাণ্ডা মাথায় ব্যাটিং করেন তিনি। এদিন ততটা উজ্জ্বল ছিলেন না বেনি হাওয়েল। তবে তিনি শামীমকে দিয়েছেন দারুণ সঙ্গ। সেই সুযোগ কাজে লাগিয়ে ৩৪ বলে অর্ধশতক পূর্ণ করেন শামীম। ইনিংসের শেষ ওভারে। কিন্তু অর্ধশতকের পর সাজঘরে ফিরতে হয়। শামীম ৩৬ বলে ৫২ রান করেন, ৫টি চার ও ১টি ছক্কায়।

ঢাকার পক্ষে বল হাতে মাশরাফি বিন মুর্তজা, ফজলহক ফারুকি, আরাফাত সানি, এবাদত হোসেন, কাইস আহমেদ ও মাহমুদউল্লাহ প্রত্যেকেই একটি করে উইকেট শিকার করেন।

সিলেটে এদিন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দেয়া চ্যালেঞ্জের জবাবে শুরুটা ভাল হয়নি ঢাকার। তামিম ইকবাল ৫৬ বলে ৭৩ রানের ইনিংস খেললে ও অন্যরা ছিলেন ব্যর্থ। তামিমকে বেশিক্ষন সঙ্গ দিতে পারেনি শেহজাদ। তিনি ৭ রান তুলে আউট হন। দলীয় ১৯ রানে ২ উইকেট হারালেও তামিম লড়াই চালিয়ে যান। এরপর মাশরাফি শূন্য ও মাহমুদউল্লাহ ২৪ রানে আউট হন। ছয় নম্বরে নেমে দ্রুত রান তুলতে থাকেন শুভাগত। কিন্তু ব্যক্তিগত ২২ রানে আউট হন। তামিম ৫৬ বলে ৭৩ রান করে অপরাজিত ছিলেন। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট হারালে জয়ের বন্দরে পৌছাতে ব্যর্থ হয় ঢাকা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App