×

সারাদেশ

কেশবপুরে চতুর্থ বারের মতো চেয়ারম্যান নির্বাচিত অধ্যাপক আলাউদ্দিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৫৪ পিএম

কেশবপুরে চতুর্থ বারের মতো চেয়ারম্যান নির্বাচিত অধ্যাপক আলাউদ্দিন

অধ্যাপক আলাউদ্দিন আলা

যশোরের কেশবপুর সদর ইউনিয়নের স্থগিত কেন্দ্রের ভোট গ্রহণ সোমবার অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে বেসরকারি ফলাফলে স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক আলাউদ্দিন আলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এনিয়ে তিনি ঐ ইউনিয়ন থেকে টানা চতুর্থ বার চেয়ারম্যান নির্বাচিত হলেন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ওই কেন্দ্রে ভোটাররা কেন্দ্রে এসে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেন। এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ১১৯ জন। গত ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেশবপুর ৬ নং ইউনিয়নের ২নং নতুন মূলগ্রাম ওয়ার্ডের মূলগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে একজন পুলিশ অফিসারের সহযোগিতায় এক কাউন্সিলরের নের্তৃত্বে বহিরাগত সন্ত্রাসীরা কেন্দ্রে প্রবেশ করে নৌকা প্রতীকে ব্যাপক জাল ভোট প্রদান করে। এ অভিযোগে ঐ কেন্দ্রে ভোট স্থগিত করা হয়।

সোমবার অনুষ্ঠিত নির্বাচনে ১হাজার ৭২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী অধ্যাপক আলাউদ্দিন পেয়েছেন ১ হাজার ১৭৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীকের প্রার্থী গৌতম রায় পেয়েছেন ৫১৪ ভোট। এ বিষয়টি নিশ্চিত করেছেন ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মনির হোসেন।

এর আগে অন্য ৮টি ওয়ার্ডে আলাউদ্দিন আলা ৪ হাজার ৯২৯ ভোট ও গৌতম রায় ৫ হাজার ৩৮৭ ভোট পেয়েছিলেন। প্রাপ্ত ফলাফলে অধ্যাপক আলাউদ্দিনদ ২০১ ভোট বেশি পেয়ে জয়লাভ করেছেন। এছাড়া সংরক্ষিত মেম্বার পদে রাশিদা বেগম ও এই ওয়ার্ডে মেম্বার পদে সিরাজুল ইসলাম বিজয়ী হয়েছেন।

এ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কেন্দ্রে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিপুল সংখ্যা পুলিশ, র‍্যাব ও গোয়েন্দা পুলিশ দায়িত্ব পালন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App