×

খেলা

ইনগ্রামের ঝড়েও বরিশালকে হারাতে পারেনি সিলেট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৪৫ পিএম

ইনগ্রামের ঝড়েও বরিশালকে হারাতে পারেনি সিলেট

মঙ্গলবার ফরচুন বরিশালের বিপক্ষে ৪৯ বলে ৯০ রানের ইনিংস খেলেন সিলেটের কলিন ইনগ্রাম

ইনগ্রামের ঝড়েও বরিশালকে হারাতে পারেনি সিলেট

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) মঙ্গলবার রাতে ফরচুন বরিশালের বিপক্ষে ১২ রানে হেরেছে সিলেট সানরাইজার্স। সিলেটকে হারানোর সুবাদে ৯ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান ধরে রেখেছে সাকিব আল হাসানের বরিশাল।

সাকিবের বুদ্ধিমত্তায় আগের ম্যাচের মতো এই ম্যাচেও শতকের পথে হাটা বিধ্বংসী কলিন ইনগ্রামকে রুখে দিয়েছে নাজমুল হাসান শান্ত। সেখান থেকেই জয়ের পথ নিশ্চিত করে ফেলে সাকিবরা। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফরচুন বরিশালকে ব্যাটিংয়ে পাঠায় রবি বোপারা। ব্যাটিংয়ে নেমে ক্রিস গেইল ও মুনিম শাহরিয়ারের ব্যাটিং ঝড়ে পাওয়ার প্লেতে রান ওভার প্রতি ১০ এর উপরে রান তুলে বরিশাল। সপ্তম ওভারে সোহাগ গাজীর বলে আউট হন তরুন ওপেনার মুনিম শাহরিয়ার। আউট হওয়ার আগে ২৮ বলে খেলেছেন ৫১ রানের এক ঝড়ো ইনিংস। পরের ওভারে ব্যক্তিগত ২ রানে আউট হয়েছেন নুরুল হাসান সোহান।

[caption id="attachment_333951" align="aligncenter" width="700"] মঙ্গলবার সিলেট সানরাইজার্সের বিপক্ষে বরিশালের হয়ে ৪৫ বলে ৫২ রানের অপরাজিত ইনিংস খেলেন ক্রিস গেইল[/caption]

এরপর বিধ্বংসী সাকিব আউট হওয়ার আগে মাত্র ১৮ বলে তুলে নেয় ৩৮ রান। তৌহিদ হৃদয়ের ব্যাট থেকে এসেছে ১০ রান। শেষ দিকে দুই ক্যারিবীয়র তান্ডবে ১৯৯ রানে শেষ হয় বরিশালের ইনিংস। ৪৫ বলে ৫২ রান নিয়ে অপরাজিত ছিলেন ক্রিস গেইল। অপরপ্রান্তে ১৩ বলে ৩৪ রানের অপরাজিত ইনিংসও খেলেছেন ব্রাভো। সিলেটের হয়ে একটি করে উইকেট পেয়েছেন সোহাগ গাজী, স্বাধীন, আলউদ্দিন বাবু ও নাজমুল অপু। ২০০ রানের লক্ষমাত্রা তাড়া করতে নেমে ওভার প্রতি দশ করে রান তুলেছিল এনামুল ও কলিন ইনগ্রাম। কিন্তু চতুর্থ ওভারে ব্যক্তিগত ৭ রানে সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েছেন এনামুল হক বিজয়। রানের দেখা পায়নি মোহাম্মদ মিথুনও।

এগারোতম ওভারে ব্রাভোর বলে ব্যক্তিগত ১৯ রানে সাজঘরে ফিরেছেন মিথুন। সাকিবের দ্বিতীয় শিকারে ব্যক্তিগত ৯ রানে আউট হয়েছেন সিলেট অধিনায়ক। ৪৯ বলে ৯০ রান করে আউট হয়েছেন কলিন ইনগ্রাম। পরের বলেই শূন্য রানে সাজঘরে ফিরেন মিজানুর রহমান। ২১ বলে ৩৪ রান করে শেষ ওভারে আউট হয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত। নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে ১৮৮ রান করতে পেরেছে সিলেট সানরাইজার্স। ফরচুন বরিশালের হয়ে সাকিব, শান্ত এবং ব্রাভো দুটি করে উইকেট পেয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App