×

জাতীয়

সপ্তম ধাপে ১৩৭ ইউপিতে ভোট শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২২, ০৮:৩০ এএম

সপ্তম ধাপে দেশের বিভিন্ন জেলায় ১৩৭টি ইউনিয়ন পরিষদে ভোট শুরু হয়েছে আজ সোমবার। সকাল আটটা থেকে শুরু হয়ে চলবে বিকেল চারটা পর্যন্ত। সহিংসতার আশঙ্কায় নির্বাচনকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে মুড়ে নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। প্রায় চার শতাধিক নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিট্রেট নির্বাচনী এলাকায় অবস্থান করছেন। টহলে রয়েছে র‌্যাব, পুলিশ, আর্মড ফোর্সসহ বিভিন্ন বাহিনীর সমন্বয়ে স্ট্রাইকিং ফোর্স। তারা ভোট পরবর্তী ২৪ ঘণ্টা নির্বাচনী এলাকায় টহলে থাকবে।

এ বিষয়ে নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব আশোক কুমার দেবনাথ জানিয়েছেন, সপ্তম ধাপের ইউপি নির্বাচন নিয়ে আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। যাতে নির্বাচনে কোনো সহিংসতা বা অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটতে পারে। প্রতিটি ইউপিতে ন্যূনতম তিনজন ম্যাজিট্রেট ও এক প্লাটুন বিজিবিসহ স্ট্রাইকিং ফোর্স নিয়োগ করা হয়েছে। ইতোমধ্যে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে। করোনাকালে স্বাস্থ্য বিধি মেনে ভোট নেয়া হচ্ছে।

বিগত ছয়টি ধাপে ইউপি নির্বাচন শেষ হয়েছে। আগামী ১০ ফেব্রুয়ারি অষ্টম ধাপে আটটি ইউপিতে ভোট গ্রহণ করবে বর্তমান নির্বাচন কমিশন। এটিই হতে যাচ্ছে বর্তমান কমিশনের শেষ নির্বাচন। আগামী ১৪ ফেব্রুয়ারি কে এম নূরুল হুদার বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App