×

খেলা

লা লিগায় শীর্ষ চারে বার্সেলোনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২২, ১০:৩০ এএম

লা লিগায় শীর্ষ চারে বার্সেলোনা

লা লিগায় অ্যাটলেটিকো মাদ্রিদকে হারানোর পর বার্সেলোনার খেলোয়াড়দের উল্লাস। ছবি: সংগৃহীত

লা লিগায় ছয় গোল আর এক লাল কার্ডের রোমাঞ্চকর ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৪-২ গোলে হারিয়েছে বার্সেলোনা। এই জয়ে পয়েন্ট তালিকায় চার নাম্বারে উঠে এসেছে কাতালানরা। ন্যু ক্যাম্পের দর্শকেরা সাক্ষী হয়েছে উত্তেজনাপূর্ণ এক ম্যাচের।

রবিবার (৬ ফেব্রুয়ারি) ঘরের মাঠে ম্যাচের অষ্টম মিনিটেই গোল হজম করে বার্সা। লুইস সুয়ারেজের দুর্দান্ত এক পাসে অ্যাটলেটিকোর বেলজিয়ান মিডফিল্ডার ইয়ানিক কারাসকো লিড এনে দেন। এরপরই সফরকারীদের জালে ধ্বংসযজ্ঞ শুরু করে জাভির শিষ্যরা। দুই মিনিট বাদে দলকে সমতায় ফেরান জর্দি আলবা। দানি আলভেসের ক্রসে অরক্ষিত গোলপোস্ট পেয়ে সেখান থেকে দারুণ ভলিতে গোল করে দলকে সমতায় ফেরান এই স্প্যানিশ ডিফেন্ডার।

এরপর ২১ মিনিটেই আবারও গোল করে বার্সা। এবারের গোলদাতা তরুণ মিডফিল্ডার গাভি। একের পর এক আক্রমণে চাপ ধরে রেখে ৪৩তম মিনিটে আরও এক গোল করে ব্যবধান বাড়ায় কাতালানরা। দানি আলভেসের ফ্রি কিকে জেরার্ড পিকের হেড ক্রসবারে লেগে ফিরলে শট নিতে চেষ্টা করে ফেরান তোরেস। কিন্তু তার প্রচেষ্টা ব্যর্থ হলে বল যায় রোনাল্ড আরাহোর পায়ে। জালে বল জড়াতে কোনো ভুল করেননি তিনি।

বিরতির পরও একই ছন্দে খেলা শুরু করে বার্সা। ম্যাচের ৪৯তম মিনিটে তাদের পক্ষে চতুর্থ গোলটি করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলভেস। অনেকটা দূর থেকে ডান পায়ের জোরালো শটে ওবলাককে ফাঁকি দেন। দ্বিতীয় মেয়াদে বার্সায় যোগ দেয়ার পর এটাই বার্সার জার্সিতে তার প্রথম গোল।

৫৮তম মিনিটে ব্যবধান কমিয়ে নাটকীয়তার আভাস দেয় অ্যাটলেটিকো। কিন্তু পরে আর গোল করতে পারেনি দলটি।

এই জয়ে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৫ এ নামিয়ে দিয়ে বার্সা ফিরল পয়েন্ট তালিকার শীর্ষ চারে। দুইদলই সমান ২২ টি করে ম্যাচ খেলেছে। ২২ ম্যাচ শেষে বার্সার সংগ্রহ ৩৮ পয়েন্ট, অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৩৬। মাদ্রিদের আরেক দল রিয়াল মাদ্রিদ ৫০ পয়েন্ট সংগ্রহ করে তালিকার শীর্ষে রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App