×

সারাদেশ

চট্টগ্রামে গ্যাস লাইনে বিস্ফোরণ: চলে গেলেন ছোট বোনও

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২২, ১১:১৫ পিএম

চট্টগ্রামে গ্যাস লাইনে বিস্ফোরণ: চলে গেলেন ছোট বোনও

ছোট বোন সামিয়া খালেদ শ্রাবনী ও বড় বোন সাবরিনা খালেদ এ্যানী

আলাউদ্দিন খালেদ আর শারমিন খালেদ দম্পতির চোখের মণি সাবরিনা খালেদ এ্যানি (২৩) সামিয়া খালেদ শ্রাবনী (১৮)। দুই মেধাবী মুখ। বাবাকে দুই বোনই কথা দিয়েছিলেন লেখাপড়া শেষ করে পরিবারের হাল ধরবেন। কিন্তু আগুনের লেলিহান শিখায় তাদের সব স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। দুই-তিন দিন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে চিরতরে স্তব্ধ হয়ে গেছেন তারা।

গত রবিবার না ফেরার দেশে চলে গেছেন বড় বোন এ্যানি আর সোমবার (৭ ফেব্রুয়ারি) চলে গেলেন শ্রাবনী। পর পর দুটি মৃত্যুর শোকে চট্টগ্রামের চন্দনাইশের ফতেনগর গ্রামটিও স্তব্ধ হয়ে গেছে। দুই বোনের এমন মর্মান্তিক মৃত্যুতে কান্নাও ভুলে গেছেন স্বজনরা। এ্যানি চট্টগ্রাম ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স এবং মাস্টার্স করেছেন। আর শ্রাবনী চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের কমার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

গত ৩ ফেব্রুয়ারি সকালে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন রাহাত্তরপুলের চান্দাপুকুর পাড় এলাকায় বিসমিল্লাহ টাওয়ারের পঞ্চম তলায় গ্যাস বিস্ফোরণে দগ্ধ হন দুই বোন। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছিলেন, লাইনে লিকেজ অথবা চালু থাকা চুলা থেকে নির্গত গ্যাস জমে বিস্ফোরণ হয়। এতে দুই বোন যে বাসায় থাকতেন, সেটিসহ আশপাশের আরো দুটি বাসার দরজা-জানালাসহ আসবাবপত্র বিধ্বস্ত হয়। দগ্ধ দুই বোনকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়।

আলাউদ্দিন খালেদ চন্দনাইশের জোয়ারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। গত ৫ জানুয়ারি পুনরায় ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। কিন্তু দুই মেয়েকে হারিয়ে নির্বাচনী জয়ের আনন্দ বিষাদে পরিণত হয়েছে তার। ভোরের কাগজকে তিনি বলেন, বারবার গ্যাস লিকেজের কথা বাড়ির কেয়াটেকারকে অবহিত করার পরও তারা গ্রাহ্য করেনি। যদি বিষয়টাকে গুরুত্ব দেয়া হতো তাহলে আমার মেয়েদের এভাবে হারাতে হতো না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App