×

সারাদেশ

ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে হেরে গেলেন সাংবাদিক দুলাল হোসাইন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২২, ০৮:০০ পিএম

ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে হেরে গেলেন সাংবাদিক দুলাল হোসাইন

সাংবাদিক দুলাল হোসাইন

দীর্ঘ ১০ মাস ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে অবশেষে মারা গেলেন জামালপুর জেলার বিশিষ্ট সাংবাদিক দুলাল হোসাইন। মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন সাংবাদিক দুলাল হোসাইনের বড় ছেলে সাংবাদিক সাইমুম সাব্বির শোভন।

বড় ছেলে সাইমুম সাব্বির শোভন বলেন, ২০২১ সালের এপ্রিল মাসের মাঝামাঝিতে আব্বার শরীরে ক্যান্সার ধরা পড়ে। এছাড়া আব্বা কিডনী জটিলতাসহ ডায়াবেটিসের সমস্যায় ভুগছিলেন। দীর্ঘদিন সাভারের এনাম মেডিকেলে ভারতীয় চিকিৎসক ডা. শ্রাবন কুমার চিন্নিকাটির তত্ত্বাবধানে তার চিকিৎসা হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য ভারত নিয়ে যাওয়া হয়। সেখানে মুম্বাইয়ের সুসরাত হাসপাতালের ডা. সুরেশ আদভানীর আওতায় চিকিৎসা গ্রহণের পর দেশে এসে একটি বেসরকারি হাসপাতালে কেমোথেরাপী গ্রহণ করে আব্বা। এরপর থেকেই তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু হয়।

রবিবার রাতে শারীরিক অবস্থার চরম অবনতি হলে তাকে প্রথমে জামালপুর জেনারেল হাসপাতাল এবং পরে সোমবার ভোরে সাভারের এনাম মেডিকেল কলেজ এবং হাসপাতালে নেয়া হয়।

শোভন আরো বলেন, এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে আনার কিছুক্ষনের মধ্যেই কর্মরত চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্টে প্রেরন করেন। লাইফ সাপোর্টে থাকার পর সকাল ৯.৩০ মিনিট মৃত্যু হয় আমার বাবা।

১৯৬৫ সালের ১০ ডিসেম্বর জামালপুর পৌর এলাকার হাটচন্দ্রা গ্রামে পিতা ইদ্রিস আলী এবং মাতা আনোয়ারা বেগমের ঘরে জন্মগ্রহণ করেন দুলাল হোসাইন।

৫ ভাই বোনের মধ্যে ৩য় সন্তান ছিলেন দুলাল হোসাইন। দুলাল হোসাইন ছোট বেলা ছিলেন অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী। আর্থিক অভাবের কারনে লেখাপড়া ছেড়ে খুব কম বয়সে সংসারের হাল ধরেন দুলাল হোসাইন। তবে সম্মান ও সফলতার উচ্চ শিহরে পৌঁছানোর আশায় হাজারো অভাবের পরেও ১৯৮২ সালে সাংবাদিকতা পেশায় যোগদান করেন দুলাল হোসাইন।

১৯৮২ সালে পাক্ষিক জামালপুর প্রবাহ। এরপর ১৯৮৬ সালে ময়মনসিংহ থেকে প্রকাশিত আঞ্চলিক পত্রিকা দৈনিক আজকের স্মৃতি। জেলা প্রতিনিধি হিসেবে জাতীয় পত্রিকা দৈনিক ভোরের ডাকে কাজ শুরু করেন ১৯৮৮ সালে। এরপর ১৯৯১ সালে দৈনিক সকালের খবর, ১৯৯৭ সালে দৈনিক সংবাদ এবং সর্বশেষ ২০০০ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত জাতীয় দৈনিক ভোরের কাগজে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App