×

খেলা

কুমিল্লাকে হারিয়ে শীর্ষে বরিশাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২২, ০৭:১৭ পিএম

কুমিল্লাকে হারিয়ে শীর্ষে বরিশাল

কুমিল্লা ভিক্টোরিয়ান্স এর বিপক্ষে সোমবার ব্যাটে-বলে দুর্দান্ত নৈপূণ্য দেখিয়ে ম্যাচ সেরা হয়েছেন বরিশাল ফরচুনের অধিনায়ক সাকিব আল হাসান

বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্বে আজ কুমিল্লাকে ৩২ রানে হারিয়েছে ফরচুন বরিশাল। এ জয়ের মাধ্যমে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে সাকিব আল হাসানের দল। সিলেট পর্বের প্রথম ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েস। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৫৫ রান সংগ্রহ করেছে ফরচুন বরিশাল। বরিশালের হয়ে সর্বোচ্চ রান করেছেন সাকিব আল হাসান।

এছাড়া ওপেনার মুনিস শাহরিয়ার করেছে ৪৫ রান। গেইলের ১০, ব্রাভোর ১০, সোহানের ৩ এর সঙ্গে তৌহিদ হৃদয়ের অপরাজিত ৩১ রানের উপর ভর করে ১৫৬ রানের টার্গেট ছুড়ে দেয় সাকিব-মুজিবরা। কুমিল্লার হয়ে ২টি উইকেট নিয়েছে তানভির ইসলাম। এছাড়া একটি করে উইকেট পেয়েছে মুস্তাফিজুর রহমান, মঈন আলী ও করিম জানাত। ১৫৬ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১২৩ রানে ইনিংস শেষ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। স্পিনার নাইম-সাকিবের ঘূর্নিতে দাঁড়াতে পারেনি ইমরুল-লিটনরা। কুমিল্লা শিবিরে প্রথমেই আঘাত হানে অধিনায়ক সাকিব আল হাসান।

দুই ওপেনার লিটন দাস ও ইমরুল কায়েসকে সাজঘরে ফেরানোর পর সর্বোচ্চ রান করা মমিনুলকে ফিরিয়েছে নাইম হাসান। কুমিল্লার হয়ে সর্বোচ্চ ৩০ রান একমাত্র মমিনুল হকেরই। এছাড়া ওপেনার লিটন দাস করেছে ১৯ ও কারিম জানাত করেছে ১৭ রান। তানভির ইসলাম ২১ রানে অপরাজিত ছিলেন। অধিনায়ক ইমরুল কায়েসসহ মাহমুদুল হাসান, মঈন আলী, নাহিদুল ইসলাম, সুনীল নারিন, সুমন খান ও মুস্তাফিজুর রহমান কেউই দশের ঘর পার করতে পারেনি। বরিশালের হয়ে ৩টি উইকেট নিয়েছে নাইম হাসান, ২টি করে উইকেট নিয়েছে সাকিব আল হাসান ও ব্রাভো এবং একটি উইকেট নিয়েছে নাজমুল হাসান শান্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App