×

বিনোদন

লাইফ সাপোর্টে লতা মঙ্গেশকর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২২, ০৬:৩৮ পিএম

লাইফ সাপোর্টে লতা মঙ্গেশকর

লতা মঙ্গেশকর

লাইফ সাপোর্টে লতা মঙ্গেশকর

লতা মঙ্গেশকরের শারীরিক পরিস্থিতির অবনতি হয়েছে। কিংবদন্তি গায়িকাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

 গত মাসে করোনা আক্রান্ত হলে লতা মঙ্গেশকরকে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়। ৯২ বছর বয়সী খ্যাতিমান এ গায়িকার নিউমোনিয়া ধরা পড়ে। সেখানেই চিকিৎসা নিতে থাকেন তিনি। চিকিৎসা নেয়ার পর তার সম্পর্কে বলা হয়েছিল যে তার শারীরিক অবস্থা অপরিবর্তিত। খবর ভারতের স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে,

শনিবার (৫ ফেব্রুয়ারি) মুম্বাইয়ের ওই হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, লতা মঙ্গেশকরের শারীরিক পরিস্থিতির আবার অবনতি হয়েছে। বিবৃতিতে ওই হাসপাতালের চিকিৎসক প্রতীত সমদানি বলেন, গায়িকার শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক। তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। আইসিইউতেই রয়েছেন। তিনি চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন।

ভারতীয় সংগীতের এ জীবন্ত কিংবদন্তি ১৯২৯ সালে ভারতের ইন্দোরে জন্মগ্রহণ করেন। তার সংগীত ভারত ছাপিয়ে তাকে পৌঁছে দিয়েছে বিশ্বসংগীতের দরবারে। লতা মঙ্গেশকর ক্যারিয়ার শুরু করেছিলেন ১৯৪২ সালে। একটি মারাঠি ছবিতে প্রথম গান রেকর্ড করেন তিনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

১৯৭৪ সালে সবচেয়ে বেশি গান রেকর্ড করার নিরিখে ‘গিনেস বুক’-এ নাম উঠেছিল তার। ১৯৪৮ থেকে ১৯৭৪ সালের মধ্যে ২৫ হাজারের বেশি গান রেকর্ড করার অনন্য নজির গড়েছেন লতা মঙ্গেশকর। তিনি প্রায় ৩৬টি ভাষায় গান করেছেন। এর মধ্যে আছে বাংলাও। ২০০১ সালে লতা মঙ্গেশকর ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ভারতরত্ন অর্জন করেন। এর আগে ১৯৮৯ সালে তিনি দাদাসাহেব ফালকে পুরস্কার লাভ করেন। গত বছরের ২৮ সেপ্টেম্বর ৯২ বছর পূর্ণ করেছেন লতা। ৯২ বছর বয়সী এ শিল্পী টুইটারের মাধ্যমে নিয়মিত যোগাযোগ রাখতেন অনুরাগীদের সঙ্গে। নানা সময়ে অন্য শিল্পীদের বিশেষ দিবসে টুইট করতেন তিনি। তার অসুস্থতার খবরে উদ্বিগ্ন ভক্তরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App