×

বিনোদন

‘পৃথ্বিরাজ’ সিনেমার মুক্তি স্থগিত, নাম বদলানোর দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২২, ১১:৪৬ এএম

‘পৃথ্বিরাজ’ সিনেমার মুক্তি স্থগিত, নাম বদলানোর দাবি

পৃথ্বিরাজ সিনেমার পোস্টার

‘পৃথ্বিরাজ’ সিনেমার মুক্তি স্থগিত, নাম বদলানোর দাবি

করোনা পরিস্থিতিতে একাধিক তারকা ওমিক্রনে আক্রান্ত হওয়ায় একের পর এক সিনেমার মুক্তির তারিখ পেছাচ্ছে। এবার এ তালিকায় যোগ হলো অক্ষয়-মানুষী অভিনীত সিনেমা ‘পৃথ্বিরাজ’। তবে করোনা নয়, কর্ণি সেনার মামলার কারণে সিনেমাটি অতি সত্বর মুক্তি পাচ্ছে না। সিনেমাটি মুক্তির কথা ছিলো আগামী ২১ ফেব্রুয়ারি।

কর্ণি সেনার অভিযোগ, ‘পৃথ্বীরাজ’ সিনেমায় ভারতের সর্বশেষ হিন্দু রাজা পৃথ্বিরাজকে ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে এবং অশ্লীলভাবে দেখানো হয়েছে। এর প্রিভিউ দেখেই তার এ ধারণা হয়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

কর্ণি সেনার সহ-সভাপতি সঙ্গীতা সিংহের দায়ের করা মামলাটি গড়েছে আদালতে। সিনেমাটিকে সেন্সর বোর্ড ছাড়পত্র দিয়েছে কিনা সে বিষয়ে ইতোমধ্যেই জানতে চেয়েছেন এলাহাবাদ আদালতের লখনউ বেঞ্চ। একই সঙ্গে গত বৃহস্পতিবার বিচারপতি এ আর মাসুদি এবং বিচারপতি এন কে জওহরির বেঞ্চ সিনেমাটি মুক্তির তারিখ ২১ ফেব্রুয়ারির পরে শুনানি নির্ধারণ করেছেন।

‘পৃথ্বিরাজ’ সিনেমাটির নির্মাতা চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। এতে অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছেন সাবেক বিশ্বসুন্দরী মানুষী চিল্লার। সিনেমাটির মাধ্যমে বলিউডে অভিষেক হবে মানুষীর।

ভারতের চৌহান বংশের সর্বশেষ হিন্দু রাজা পৃথ্বিরাজকে নিয়েই সিনেমাটি নির্মিত হয়েছে। তিনি ছিলেন দিল্লি ও আজমীরের রাজা। ১১৯২ সালে গজনীর শাসক মুহম্মদ ঘুরীর হাতে তরাইন প্রান্তরের দ্বিতীয় যুদ্ধে তিনি পরাজিত ও নিহত হন।

এর আগে ইতিহাস নিয়ে একাধিক সিনেমা নির্মিত হয়েছে বলিউডে। তবে সঞ্জয়লীলা বানশালির ‘পদ্মাবত’ সিনেমা যেভাবে কর্ণি সেনার রোষে পড়েছিল, তেমন আর দেখা যায়নি কখনও। এই সিনেমার শুটিং করতে গিয়ে একাধিকবার বিপদে পড়েছিলেন পরিচালক সঞ্জয়লীলা বানশালি। সেসময় কর্ণির দাবি অনুযায়ী সিনেমাটির ‘পদ্মাবতী’ থেকে ‘পদ্মাবত’ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App