×

খেলা

স্পট ফিক্সিংয়ে আজীবন নিষিদ্ধ আরামবাগ ক্লাবের সাবেক সভাপতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২২, ০৬:১৯ পিএম

স্পট ফিক্সিংয়ে আজীবন নিষিদ্ধ আরামবাগ ক্লাবের সাবেক সভাপতি

আরমবাগ ক্লাবের সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন

স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক পরিমণ্ডলে আজীবন ফুটবল থেকে নিষিদ্ধ হয়েছেন আরমবাগ ক্লাবের সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন। শুক্রবার (৪ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফিফা ডিসিপ্লেনারি কমিটির এ সিদ্ধান্তের কথা জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

আরামবাগ ক্রীড়া সংঘ গত বছর আর্থিক সমস্যায় ছিল। ক্লাবটির পুরনো সংগঠকরা আর্থিক সাহায্য পাওয়ার জন্য পৃষ্ঠপোষকদের হাতে ক্লাব পরিচালনার দায়িত্বও তুলে দেন। তারা বিদেশি কোচিং স্টাফ, খেলোয়াড় এনেছিলেন। এদের মাধ্যমেই মূলত বেটিংয়ের যাত্রা শুরু হয়।

এম স্পোর্টসের স্বত্বাধিকারী মিনহাজুল ইসলাম মিনহাজ (সাবেক বসুন্ধরা কিংসের ম্যানেজার), সাবেক টিম ম্যানেজার গওহর জাহাঙ্গীর রুশো, সাবেক ফিটনেস ট্রেনার ভারতীয় নাগরিক মাইদুল ইসলাম শেখ এবং সাবেক টিম সহকারি ম্যানেজার আরিফ হোসেনকে ফুটবল থেকে আজীবন নিষিদ্ধ করা বাফুফে। একই শাস্তি বহাল রেখেছে ফিফা। বিশ্বব্যাপী ফুটবলে আজীবন নিষিদ্ধ হয়েছেন তারা।

দশ বছর নিষিদ্ধ করা হয়েছে আরো দুই ভারতীয় কোচিং স্টাফকে। ফিজিও সঞ্জয় বোস এবং সহকারী আজিজুল শেখ ১০ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। আরামবাগ ক্রীড়া সংঘের সাবেক খেলোয়াড় আপেল মাহমুদ নিষিদ্ধ হয়েছেন পাঁচ বছরের জন্য। এছাড়া ১ বছর বিশ্বব্যাপী নিষিদ্ধ হয়েছেন আরামবাগের ১১ খেলোয়াড়।

অবনমন ও নিষিদ্ধের পাশাপাশি ক্লাবকে পাঁচ লাখ টাকা আর্থিক জরিমানাও করা হয়েছে। সেই জরিমানার অর্থ আগামী এক মাসের মধ্যে পরিশোধ করতে হবে।

বাফুফে আরামবাগের চারটি ম্যাচ ও ব্রাদার্সের কয়েকটি ম্যাচে স্পট ফিক্সিংয়ের সন্দেহ করেছিল। পাতানো খেলা শনাক্তকরণ কমিটি অবশ্য ব্রাদার্সের ম্যাচগুলোতে সেভাবে সম্পৃক্ততা পায়নি। আরামবাগের ম্যাচগুলো নিয়ে তদন্ত শেষে রিপোর্টের ভিত্তিতে শাস্তির সিদ্ধান্ত নেয় ডিসিপ্লিনারি কমিটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App