×

খেলা

বিশাল সংগ্রহ করেও জয় পেল না বাংলাদেশের যুবারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২২, ১১:০৫ এএম

বিশাল সংগ্রহ করেও জয় পেল না বাংলাদেশের যুবারা

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

গত যুব বিশ্বকাপের চ্যাম্পিয়ন বাংলাদেশ এবার ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করলো। আরিফুল ইসলামের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বড় সংগ্রহও জয় এনে দিতে পারেনি।

বৃহস্পতিবার রাতে অ্যান্টিগায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৯৩ রান করেও ২ উইকেটে হেরেছে বাংলাদেশের যুবারা। এই হারে টুর্নামেন্টে অষ্টম হলো বর্তমান চ্যাম্পিয়নরা।

২৯৪ রানের বড় লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৭৬ রানে দক্ষিণ আফ্রিকা হারায় ৫ উইকেট। কিন্তু ডোয়াইড ব্রেভিসের দুর্দান্ত এক সেঞ্চুরিতে (১৩০ বলে ১৩৮) ম্যাচ খনিকটা নিশ্চিত হয় দক্ষিণ আফ্রিকার।

সেঞ্চুরিয়ান এই ব্যাটারকে আউট করার পর ২৮৩ রানে ৮ উইকেট নিয়ে সম্ভাবনা জাগিয়েছিল যুবারা। কিন্তু শেষ রক্ষা হয়নি। ৭ বল হাতে রেখে ২ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে প্রোটিয়ারা।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন রিপন মন্ডল, মুশফিক হাসান আর এসএম মেহরব।

এরআগে কলিডজ ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে আরিফুলের সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেট হারিয়ে ২৯৩ রানের সংগ্রহ দাঁড় করায় যুবারা।

টানা দ্বিতীয় সেঞ্চুরি করে আরিফুল ইসলাম আউট হয়েছিলেন ১০২ রান করে। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার মাহফিজুল ইসলাম এবং প্রান্তি নওরোজ নাবিল ৫৭ রানের জুটি গড়েন।

মাহফিজুল ইসলাম ৩১ বলে ২৯ রান করে আউট হয়ে গেলে মাঠে নামেন আইচ মোল্লা। কিন্তু তিনিও আউট হয়ে যান মাত্র ১ রান করে। অথচ বল খেলেছিলেন ১৫টি।

এরপর মাঠে নামেন আরিফুল ইসলাম। মোহাম্মদ ফাহিম, এসএম মেহেরাবকে নিয়ে মাঝারি মানের দুটি জুটি গড়েন তোলেন তিনি। ৩২ বলে ৩৬ রান করে আউট হন মোহাম্মদ ফাহিম। এসএম মেহেরাবও আউট হন ৩৬ রান করে। তাহজিবুল ইসলাম ৪ রান করেন। রিপন মন্ডল অপরাজিত থাকেন ১৪ রানে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App