×

জাতীয়

বিএনপির লবিস্ট নিয়োগে খরচের বিষয়টি খতিয়ে দেখবে ইসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২২, ০৪:৩৯ পিএম

বিএনপি লবিস্ট নিয়োগে কত টাকা খরচ করেছে এবং সে টাকার হিসাব ইসিতে জমা দেয়া সংশ্লিষ্ট বছরগুলোর আয়-ব্যয়ের হিসাবে উল্লেখ করেছে কিনা তা খতিয়ে দেখবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন ইসি। একই সঙ্গে এ টাকার উৎস কি বা দলটি কোথা থেকে এত টাকা আয় করেছে সে বিষয়টি তাদের জমা দেয়া আয়-ব্যয়ে উল্লেখ করেছে কিনা তাও দেখা হবে বলে জানিয়েছে ইসি।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকালে সিইসি কে এম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, এরআগে পররাষ্ট্রপ্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নির্বাচন কমিশনে ‘দেশের বিরুদ্ধে অপপ্রচার চালানো, বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার বন্ধ ও যুদ্ধাপরাধীদের বিচার বন্ধসহ নানাভাবে দেশকে হেয় প্রতিপন্ন করার জন্য ২০০৮ সাল থেকে এ পর্যন্ত ৮টি লবিস্ট নিয়োগ করে। যার পিছনে বিএনপি শতকোটি টাকা খরচ করে। এ টাকার উৎস কি এবং বিএনপি তাদের সংশ্লিষ্ট বছরগুলোতে ইসিতে দেয়া বাৎসরিক আয়-ব্যয়ের হিসাবে তা উল্লেখ করেছে কিনা তা দেখার জন্য ইসিতে অভিযোগ জানান। যার প্রেক্ষিতে আজ কমিশন এটি আমলে নিয়ে আলোচনায় বসে এবং বিএনপির দেয়া হিসাবে কোনো গড়মিল থাকলে তা খতিয়ে দেখে তাদেরকে চিঠি দেবার সিদ্ধান্ত নেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App