×

খেলা

ইমরুল-লিটন ব্যাটিং ঝলকে ফের শীর্ষে কুমিল্লা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২২, ১০:১৪ পিএম

ইমরুল-লিটন ব্যাটিং ঝলকে ফের শীর্ষে কুমিল্লা

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে বৃহস্পতিবার ২৭ রানে ৫ উইকেট তুলে নেয়া পেসার মোস্তাফিজুর রহমানকে সতীর্থদের অভিনন্দন

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠিত ম্যাচে হেসে খেলে জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ১৩৮ রানের জবাবে খেলতে নেমে অধিনায়ক ইমরুল কায়েস এবং লিটন দাসের ব্যাটিং ঝলকে ৯ উইকেটে জিতেছে কুমিল্লা। এ জয়ের ফলে ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে দলটি। ৬ ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে বরিশাল ফরচুন। আজ কুমিল্লার হয়ে বল হাতে মোস্তাফিজুর রহমান ২৭ রানে ৫ উইকেট লাভ করেন। চট্টগ্রামের ১৩৮ রানের জবাবে উদ্বোধনী জুটিতে ইমরুল কায়েস এবং লিটন দাসের হাফ সেঞ্চুরির সুবাদে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ইমরুল কায়েস ৬২ বলে ৮১ রানে অপরাজিত থাকেন। ওপনার লিটন দাস ৩৭ বলে ৫৩ রান করে আউট হন। ১৬.৩ ওভারে ১ উইকেট হারিয়ে ১৪৮ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আজ ঢাকা পর্বে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে নাঈম ইসলামকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ইমরুল কায়েস। ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই হোচট খায় চট্টগ্রাম। শূন্য রানেই ওয়াল্টনকে সাজঘরে ফেরায় নাহিদুল ইসলাম। এরপর চট্টগ্রামের শক্ত প্রতিরোধ গড়ে তোলে উইল জ্যাকস ও আফিফ হোসেন। দ্রুত রান তুলে দুজনে পাওয়ার প্লে’তে একটি ভালো সংগ্রহ দাঁড় করায়। কিন্তু অষ্টম ওভারে দলীয় ৬২ রানে তানভির ইসলামের বল আফিফের স্ট্যাম্পে আঘাত হানে। ২১ বলে ২৭ রান করে আফিফ ফিরে যায় সাজঘরে। অন্যদিকে একপ্রান্ত আগলে রাখে উইল জ্যাকস। উইল জ্যাকসের সঙ্গে সাথী হয়ে আবরো জুঁটি গড়ে তোলে শামীম পাটোয়ারি। ১৩ ওভার দাপটের সঙ্গে খেলতে পারলেও তারপরই শুরু হয় চট্টগ্রামে ব্যাটিং ধ্বস। এই ধ্বস নামানোর অন্যতম মহানায়ক কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ১৪তম ওভারের তৃতীয় বলে প্রথম শামীমকে নাহিদুলের ক্যাচে পরিণত করেন।

তারপর একই ওভারের শেষ বলে সাজঘরে ফেরান অর্ধশত করা উইল জ্যাকসকে। তিন ৬ ও পাঁচটি চারের সাহায্যে উইল জ্যাকস করেছিলেন ৫৭ রান। এরপর শুধু মোস্তাফিজুর রহমানে দ্যুতি। বিনি হাওয়েল, অধিনায়ক নাঈম ইসলাম, মেহেদি হাসান, কেউ দাঁড়াতে পারেনি মোস্তাফিজুরের সামনে। এরপর ১৩৮ রানে মোস্তাফিজুরের ওভারেই রানআউটের শিকার হয়ে সাজঘরে ফিরেন মৃত্যুঞ্জয় চৌধুরী। ১২.৫ ওভারে বৃষ্টির কারণে খেলা বন্ধ ছিল কিছুক্ষণ। পরবর্তীতে ২ ওভার কমিয়ে ১৮ ওভারে খেলা পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। নির্ধারিত ১৮ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৮ রান করতে পেরেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কুমিল্লার হয়ে পাঁচটি উইকেট শিকার করেছেন মোস্তাফিজুর রহমান এবং একটি করে উইকেট নিয়েছেন নাহিদুল ইসলাম ও তানভির ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App