×

খেলা

অস্ট্রেলিয়াকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২২, ১১:২২ এএম

অস্ট্রেলিয়াকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত

দুরন্ত শতরান করলেন যশ ঢুল।

যশ ঢুলের দুরন্ত শতরান এবং শেখ রশিদের ৯৪ রানে ভর করে অস্ট্রেলিয়াকে ৯৬ রানে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে চলে গেল ভারত। আগামী শনিবার তারা ফাইনাল খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ২৯০ তুলেছিল ভারত। জবাবে অস্ট্রেলিয়া শেষ ১৯৪ রানে।

বুধবার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক যশ ঢুল। কিন্তু অস্ট্রেলিয়ার বোলিংয়ের দাপটে শুরুতে বিপদে পড়ে যায় ভারত। ছন্দে থাকা অঙ্গক্রিশ রঘুবংশীকে ৬ রানে ফিরিয়ে দেন উইলিয়াম সালজমান। ৩৭ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায় ভারত। এবার ফেরেন হার্নুর সিংহ (১৬)। এই সময়েই হাল ধরেন সহ-অধিনায়ক শেখ রশিদ এবং অধিনায়ক যশ।

তৃতীয় উইকেটে ২০৪ রানে জুটি গড়েন দু’জনে মিলে। অস্ট্রেলিয়ার বোলারদের উপর শাসন করতে থাকেন তারা। তবে ৪৬তম ওভারে পরপর দুই বলে দু’জনকেই ফিরিয়ে অস্ট্রেলিয়াকে কিছুক্ষণের জন্য ম্যাচে ফেরান জ্যাক নিসবেট। দুরন্ত খেলে ১০টি চার এবং একটি ছক্কার সাহায্যে ১১০ বলে ১১০ রান করে ফিরে যান যশ। ১০৮ বলে ৯৪ করেন রশিদ।

কেকেআর-কে আইপিএল-এর সেরা বোলিং বিভাগ বানাতে চান কোহলির সাবেক কোচ ভরত অরুণ শেষ চার ওভারে ভাল খেলে ভারতের রান বাড়িয়ে দেওয়ার পিছনে রয়েছেন নিশান্ত সিন্ধু (১০ বলে অপরাজিত ১২) এবং দীনেশ বানা (৪ বলে অপরাজিত ২০)।

তিন রানের মাথায় টিগ উইলিকে ফিরিয়ে অস্ট্রেলিয়াকে প্রথম ঝটকা দেন বাংলার রবি কুমার। দ্বিতীয় উইকেট বড় জুটি গড়ার দিকে এগোচ্ছিলেন অস্ট্রেলিয়ার ক্যাম্পবেল কেলাওয়ে এবং কোরে মিলারকে। দু’ওভারের ব্যবধানে দু’জনেই ফিরে যান। শুরু হয় ভিকি অস্তবালের স্পিনের জাদু। ১০ ওভারে ৪২ রানে ৩ উইকেট নিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App