বড়পর্দায় কারিনা ও সাইফপুত্র তৈমুর!

আগের সংবাদ

খালেদা জিয়াকে নিয়ে সরকারের মন্ত্রীরা মিথ্যাচার করছেন: রিজভী

পরের সংবাদ

পৌরাণিক ওয়েব সিরিজে ধোনি

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২২ , ১:২৩ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২২ , ১:২৬ অপরাহ্ণ

ক্রিকেটের বৃত্ত ছাড়িয়ে এবার নতুন আকাশে দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে। বিনোদন জগতে প্রবেশ ঘটতে চলেছে তার। ‘ক্যাপ্টেন কুল’ এ বার ‘অথর্ব’!

কে এই অথর্ব? কী-ই বা তার সম্পর্ক ভারতের বিশ্বজয়ী অধিনায়কের সঙ্গে?

বুধবার (২ ফেব্রুয়ারি) নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে ধোনি একটি ‘প্রোমো’ শেয়ার করেছেন। হ্যাশট্যাগ গ্রাফিক নোবেল ও অথর্ব দ্য অরিজিন লিখে ক্যাপশন দিয়েছেন, আমার নতুন অবতার অথর্ব সবার সামনে তুলে ধরতে পেরে আমি খুশি।

জানা গেছে, ‘অথর্ব’ নামে পৌরাণিক ওয়েব সিরিজ তৈরি হচ্ছে। তাতেই নাম ভূমিকায় দেখা যাবে বিশ্বকাপজয়ী অধিনায়ককে। বাইশ গজের পৃথিবী থেকে বেরিয়ে তিনি এ বার বিনোদন জগতে অভিষেকের অপেক্ষায়।

যে প্রোমো ভিডিওটি শেয়ার করা হয়েছে, তাতে দেখা যাচ্ছে, পূরাকালের এক যোদ্ধার চেহারায় দৈত্য-দানবদের সঙ্গে লড়াই করছেন ধোনি। জানা গেছে, রমেশ তামিলমানির রচনায় এই ওয়েব সিরিজ হচ্ছে। যার দায়িত্বে থাকছে ধোনি এন্টারটেইনমেন্ট। ধোনির এই নতুন ভূমিকায় পর্দার আড়ালে প্রধান পরিচালক তার স্ত্রী সাক্ষী। ধোনির স্ত্রী সাক্ষী ‘ধোনি এন্টারটেইনমেন্ট’-এর ম্যানেজিং ডিরেক্টর। তিনি এই ওয়েব সিরিজ তৈরিতে প্রধান ভূমিকা নিচ্ছেন বলেই শোনা যাচ্ছে। এটাও বোঝা যাচ্ছে যে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে যাওয়ার পরে নতুন প্রকল্পে নাম লেখাতে চাইছেন তিনি। এর আগে ‘ধোনি এন্টারটেইনমেন্ট’ ডকুমেন্টারি সিরিজ ‘রোর অব দ্য লায়ন’ তৈরি করেছে। যা দেখা গেছে ডিজনি হটস্টারে।

সাক্ষী আগে বলেছিলেন, পৌরাণিক ঘটনার উপরে এই কাহিনি তৈরি হয়েছে। এক রহস্যময়ের যাত্রাকাহিনির বর্ণনা যেখানে রয়েছে। এই সিরিজের মাধ্যমে জগতসংসারের নানা দিক তুলে ধরা যেতে পারে। ফিল্মের চেয়ে ওয়েব সিরিজই সঠিক মঞ্চ হবে বলে আমাদের মনে হয়েছে।

ধোনির এই প্রোমো ভিডিও মুহূর্তে গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। যেখানে একটি পত্রিকাও মন্তব্য করেছে, এটা শুধু কাল্পনিক কাহিনি নয়। দুই বছর ধরে অক্লান্ত পরিশ্রমের ফসল।

গ্রাফিক নভেল আসলে কী? এই ধরনের বইয়ের সঙ্গে মিল পাওয়া যায় কমিকের। কোনো গদ্য সাহিত্যকে ছবির সাহায্যে তুলে ধরা হয় এই ধরনের বইয়ে। সাধারণ কমিকের থেকে এই গ্রাফিক নভেলের পরিধি অনেক বেশি হয়। ধোনি এখানে নতুন যুগের গ্রাফিক নভেলের কথা উল্লেখ করেছেন। ভিডিওতে যে প্রোমো দেখানো হয়েছে, তার মধ্যে ‘অ্যানিমেশন’-এর ছাপ আছে। খবর আনন্দবাজার পত্রিকার।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়