বিএনপির লবিস্ট নিয়োগের বিষয়ে তদন্তের এখতিয়ার নেই ইসির

আগের সংবাদ

ইমরুল-লিটন ব্যাটিং ঝলকে ফের শীর্ষে কুমিল্লা

পরের সংবাদ

টাকার বিনিময়ে ইউপি সদস্য প্রার্থীকে জেতাবেন নির্বাচন কর্মকর্তা!

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২২ , ১০:০৪ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২২ , ১০:০৪ অপরাহ্ণ

রংপুরের মিঠাপুকুর উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে এক সদস্য প্রার্থীকে টাকার বিনিময়ে জয়ী করার বিষয়ে এক উপজেলা নির্বাচন কর্মকর্তার ফোনালাপ ফাঁস হয়েছে। এ নিয়ে বিভিন্ন মহলে চলছে ব্যাপক সমালোচনা।

ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার চার দিন আগে উপজেলার বালারহাট ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী রফিকুল ইসলামের সঙ্গে উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল হান্নানের ফোনালাপের একটি অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। আগামী ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপে উপজেলার ১৭টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

অডিও ক্লিপে শোনা যায়, চার লাখ টাকার বিনিময়ে ইউপি সদস্য প্রার্থী রফিকুল ইসলামকে নির্বাচনে জিতিয়ে দেওয়ার জন্য আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল হান্নান। রফিকুল ইসলাম ফুটবল প্রতীক নিয়ে নির্বাচন করছেন। ভোটের আগেই অন্তত কিছু ব্যালট পেপার সরবরাহের কথাও জানান তিনি।

এ বিষয়ে সদস্য প্রার্থী রফিকুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোনালাপের বিষয়টি স্বীকার করেছেন। তবে সেই ফোনালাপ কীভাবে ফাঁস হলো, তা তিনি জানেন না বলে মন্তব্য করেন। তবে এ বিষয়ে জনার জন্য উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুল হান্নানের মুঠোফোনে কল করা হলে তা বন্ধ পাওয়া যায়।

জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, আমি পুরো বিষয় জানি। আমি অডিও ক্লিপটি শুনেছি। একজন মেম্বার প্রার্থীর সঙ্গে তিনি (উপজেলা নির্বাচন কর্মকর্তা) কথা বলেছেন। টাকার বিনিময়ে তাকে নির্বাচনে জেতানোর কথা বলেন তিনি। ইতোমধ্যেই মিঠাপুকুর উপজেলা থেকে ওই নির্বাচন কর্মকর্তাকে প্রত্যাহারের জন্য নির্বাচন কমিশন (ইসি) বরাবর আবেদন করা হয়েছে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়