স্বামীকে নিলামে তুললেন এই তরুণী, সর্বোচ্চ দাম ১০০ টাকা!

আগের সংবাদ

বাংলাদেশকে ২৫ কোটি ইউরো দিচ্ছে ইআইবি

পরের সংবাদ

অর্ধেক জনবলে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ব্যাংক

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২২ , ১০:৩৬ অপরাহ্ণ আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২২ , ১০:৩৬ অপরাহ্ণ

সকল সরকারি-বেসরকারি কার্যালয়ে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবল নিয়ে কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছে সরকার। তাই ব্যাংকগুলোকেও একই নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। তবে ২১ ফেব্রুয়ারি ব্যাংক বন্ধ থাকবে। সে জন্য এই নির্দেশনা কার্যকর হবে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত।

গত ২৪ জানুয়ারি থেকে এই নির্দেশনায় চলছে ব্যাংকগুলো। নতুন করে নির্দেশনার সময় বাড়ানো হয়েছে। বাংলাদেশ ব্যাংকের অফ-সাইট সুপারভিশন বিভাগ থেকে আজ দেশের সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের উদ্দেশে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

তবে ঠিক কত শতাংশ কর্মকর্তা নিয়ে কার্যক্রম চলবে, ব্যাংকগুলো তা নিজেরাই ঠিক করতে পারবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

কেন্দ্রীয় ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্যবিধি অনুসরণ করে পালাক্রমে (রোস্টারিং) অর্ধেক কর্মকর্তা-কর্মচারী নিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। তবে এ সময় অন্যান্য কর্মকর্তা-কর্মচারী নিজ কর্মস্থল এলাকায় অবস্থান করে দাপ্তরিক কার্যক্রম ভার্চ্যুয়ালি সম্পাদন করবেন। তবে আবশ্যকীয় ব্যাংকিং সেবা অব্যাহত রাখার ক্ষেত্রে প্রয়োজন অনুসারে নিজ বিবেচনায় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিদ্ধান্ত নিতে পারবে বলে জানানো হয় নির্দেশনায়।

বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বেশির ভাগ ব্যাংকের প্রধান কার্যালয় ও শাখাগুলোয় কর্মীদের পালাক্রমে কাজ করানোর পরিস্থিতি নেই। কারণ, সব সময়ই কোনো না কোনো কর্মকর্তা করোনায় আক্রান্ত থাকছেন। ফলে ব্যাংক চালানো কঠিন হয়ে পড়েছে। কোভিডের উপসর্গ নিয়েও অনেকে অফিস করছেন।

এদিকে একটি বেসরকারি ব্যাংক শাখার সব কর্মকর্তা একসঙ্গে কোভিডে আক্রান্ত হয়ে পড়েছেন, সে জন্য শাখাটি বন্ধ রাখা যায় কি না, তা জানতে চেয়ে কেন্দ্রীয় ব্যাংকে চিঠি দিয়েছে ব্যাংকটি। তবে কেন্দ্রীয় ব্যাংক সিদ্ধান্ত জানায়নি।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়