×

জাতীয়

শিশু বক্তা রফিকুলের বিরুদ্ধে দেয়া চার্জশিট আমলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২২, ০৩:১০ পিএম

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আলোচিত শিশু বক্তা রফিকুল ইসলাম মাদানীসহ দুজনের বিরুদ্ধে পুলিশের দেওয়া অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত। রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেওয়ায় এ মামলা দায়ের করা হয়। এ মামলায় গত বছরের এপ্রিল থেকে কারাবন্দি রয়েছেন রফিকুল।

বুধবার (২ ফেব্রুয়ারি) ঢাকা সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস সামস জগলুল হোসেন অভিযোগপত্র আমলে নেন। পাশাপাশি রফিকুল ইসলামের জামিন আবেদন নাকচ করেন। এই মামলার শুনানির জন্য আদালত আগামী ২২ ফেব্রুয়ারি অভিযোগ গঠন পরবর্তী তারিখ নির্ধারণ করেন।

এ সময় রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে বলেন, আসামির বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো প্রাথমিকভাবে প্রমাণিত। তবে এই মামলার অপর আসামি মাহমুদুল হাসানকে আদালত স্থায়ী জামিন দিয়েছেন।

এর আগে রফিকুল ইসলাম রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেননি উল্লেখ করে তার আইনজীবী জামিন আবেদন করলে আদালত তা খারিজ করে দেন।

গত বছরের ৮ এপ্রিল সৈয়দ আদনান শান্ত নামে একজন ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছিলেন। মামলটির তদন্তকারী কর্মকর্তা কোনো ধরনের সংশ্লিষ্টতা না পাওয়ায় মোহাম্মদ আমজাদ, এইচএম লোকমান এবং তৌহিদ ইসলামের নাম অভিযোগপত্র থেকে বাদ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App