×

খেলা

কলম্বিয়ার বিপক্ষে জয়, ২৯ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২২, ১০:৪২ এএম

কলম্বিয়ার বিপক্ষে জয়, ২৯ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা

মার্টিনেসের করা একমাত্র গোলে কলম্বিয়ার বিপক্ষে জয় পায় আর্জেন্টিনা। ছবি: সংগৃহীত

ফিফা বিশ্বকাপ বাছাইয়ে আগের ম্যাচে ছিলেন না লিওনেল মেসি ও কোচ লিওনেল স্ক্যালোনিও। তারপরও জয় ছিনিয়ে আনতে সমস্যা হয়নি আর্জেন্টিনার। যে ধারা তারা কলম্বিয়ার বিপক্ষেও বজায় রাখতে পেরেছে। কলম্বিয়াকে আলবিসেলেস্তেরা ১-০ গোলে হারিয়েছে। এর ফলে সব মিলিয়ে ২৯ ম্যাচ অপরাজিত থাকল আর্জেন্টিনা।

আগের ম্যাচে আইসোলেশন শেষ হলেও করোনা পরীক্ষায় নেগেটিভ হতে পারেননি স্ক্যালোনি। যে কারণে ডাগ আউটে দাঁড়াতে পারেননি তিনি। তবে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমেই ৬টি পরিবর্তন এনেছেন।

কলম্বিয়ার সঙ্গে আগের দুটি ম্যাচে আর্জেন্টিনার ভালো লড়াই হয়েছিল। গত বছর বাছাইয়ের একটি ম্যাচ ২-২ গোলে ড্র হয়। পরেরটি ছিল কোপা আমেরিকার সেমিফাইনালে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হলে পেনাল্টিতে জিতেছে আর্জেন্টিনা। এবার অবশ্য নির্ধারিত সময়েই ম্যাচ নিষ্পত্তি হয়েছে। ঘরের মাঠে ২৯ মিনিটে একমাত্র গোলটি করেন লাউতারো মার্তিনেস। চিলির বিপক্ষে গত ম্যাচেও তার পা থেকে জয়সূচক গোলটি এসেছিল।

বক্সের কাছে পুরোপুরি ধরাছোঁয়ার বাইরে ছিলেন ইন্টার মিলান স্ট্রাইকার। বক্সে ভাসানো ক্রস দিয়েছিলেন আকুনা, যা পড়েছিল মার্তিনেসের কাছে। কলম্বিয়ার গোলরক্ষক কিছু বুঝে ওঠার আগেই তিনি উদ্দেশ্য পূরণ করে ফেলেছেন। পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করলেও এই একটি গোলই আর্জেন্টিনার জন্য যথেষ্ট ছিল। তবে দি মারিয়ারও দুটি দারুণ প্রচেষ্টা রক্ষা করেছেন কলম্বিয়ার গোলরক্ষক। নাহলে ব্যবধান ভিন্ন হওয়ার সম্ভাবনা থাকত।

খেলায় ফিরতে মরিয়া কলম্বিয়াও ম্যাচে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল দ্বিতীয়ার্ধে। প্রথমার্ধে একটিতে বাধা হয়েছিলেন এমি মার্তিনেজ। পরে একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়।

লাতিন অঞ্চলের বাছাইয়ে পয়েন্ট টেবিলে আর্জেন্টিনা এখনও দুইয়ে অবস্থান করছে। ১৫ ম্যাচে তাদের অর্জন ১৬ পয়েন্ট। কলম্বিয়া ১৬ ম্যাচে মাত্র ১৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার সাত নম্বরে নেমে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App