×

আন্তর্জাতিক

বিনা প্রতিদ্বন্ধিতায় তৃণমূলের চেয়ারপারসন পুনঃনির্বাচিত মমতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২২, ০২:৪৬ পিএম

বিনা প্রতিদ্বন্ধিতায় তৃণমূলের চেয়ারপারসন পুনঃনির্বাচিত মমতা

বুধবার তৃণমূলের চেয়ারপারসন পদে পুনঃনির্বাচিত মমতা বন্দ্যোপাধ্যায়কে মালা দিয়ে স্বাগত জানানো হয়। ছবি: সংগৃহীত

পাঁচ বছর পর অনুষ্ঠিত হচ্ছে ভারতের তৃণমূলের সাংগঠনিক নির্বাচন। দলের প্রতিষ্ঠাতা এবং চেয়ারপারসন পদে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুনঃনির্বাচিত হওয়ার কথা রয়েছে।

বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুর ১২ টা থেকে কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে শুরু হয় নির্বাচন প্রক্রিয়া। তৃণমূলের সাংগঠনিক নির্বাচন প্রক্রিয়ার সাক্ষী হওয়ার জন্য বিরোধী দলগুলিকেও আমন্ত্রণ জানানো হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। তবে এই আমন্ত্রণ তালিকায় নাম নেই বিজেপির। সূত্রের খবর, দলের চেয়ারপারসন হিসেবে পুনঃনির্বাচিত হওয়ার পর দলকে জাতীয় স্তরে প্রতিষ্ঠিত করার একটি রূপরেখা দেবেন দলনেত্রী মমতা। উল্লেখ্য, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর আগে ত্রিপুরায় নির্বাচনের দায়িত্ব নিয়েছিলেন অভিষেক। গোয়ায় আসন্ন বিধানসভা নির্বাচনেও তাকে গোয়ায় গিয়ে ভোটের প্রস্তুতির তত্ত্বাবধান করতে দেখা গেছে।

বুধবারের সাংগঠনিক নির্বাচন এমন একটি সময়ে হচ্ছে যার ঠিক আগেই দলের নবীন নেতাদের কয়েকজনের সঙ্গে প্রকাশ্যে বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন কিছু প্রবীণ নেতা। পরে অবশ্য মমতা দুই পক্ষকেই নির্দেশ দিয়েছেন দলকে বিব্রত না করার। খবর আনন্দবাজার পত্রিকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App