×

চিত্র বিচিত্র

বিধবা পুত্রবধূর আবারও বিয়ে দিলেন শ্বশুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২২, ০৩:৩৫ পিএম

বিধবা পুত্রবধূর আবারও বিয়ে দিলেন শ্বশুর

সোমবার বিধবা পুত্রবধূ শুভ্রাকে সুপাত্র মধুর হাতে সমর্পণ করেন বিজ্ঞানমনস্ক শ্বশুর নকুল। ছবি: সংগৃহীত

বিধবা পুত্রবধূর বিয়ে দিয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের হলদিয়ার অনন্তপুরের বিজ্ঞানমনস্ক এক ব্যক্তি। ধর্মীয় গোঁড়ামি আর কুসংস্কারের বিরুদ্ধে বারতা হিসেবে গত সোমবার নিজের পুত্রবধূর বিয়ে দেন পশ্চিমবঙ্গ বিজ্ঞানমঞ্চের যুক্তিবাদী সেলের পূর্ব মেদিনীপুরের সম্পাদক নকুল ঘাটি। পশ্চিমবঙ্গে এখন আলোচনার কেন্দ্রে রয়েছে বিষয়টি। হলদিয়া বিজ্ঞান কেন্দ্রের সম্পাদক মণীন্দ্রনাথ গায়েন বলেন, এর মধ্য দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন নকুল। আমাদের চোখ খুলে দিলেন তিনি।

এদিকে বিধবা পুত্রবধূকে পুনরায় বিয়ের পিঁড়িতে বসানোর বিষয়ে নকুল বলেন, আমি এবং আমার স্ত্রী দুজনেই এ বিষয়ে ভেবেছি- অল্প বয়সে বিধবা হয়ে পুত্রবধূ বাঁচবে কিভাবে। সেই সঙ্গে তিন বছর বয়সী নাতিকে নিয়েও দুশ্চিন্তা ছিলো। আর তাই পুত্রবধূকে আবারও বিয়ের পিঁড়িতে বসিয়েছি। খবর আনন্দবাজার পত্রিকার।

নকুল আরও বলেন, পুত্রবধূ অবশ্য রাজি ছিলো না। সে আমাদের ভবিষ্যতের কথা ভাবছিলো। অনেক বুঝিয়ে তাকে রাজি করিয়েছি।একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তার সঙ্গে তার বিয়ে দিলাম।

২০২০ সালের ১৮ অক্টোবর নকুলের একমাত্র ছেলে অর্ণব ঘাটি সড়ক দুর্ঘটনায় মারা যান। এরপর থেকেই পুত্রবধূ শুভ্রা মালাকার ঘাটির অকাল বৈধব্য এবং তিন বছর বয়সী নাতির ভবিষ্যৎ ভাবিয়ে তোলে নকুলকে। এদিকে স্বামীর মৃত্যুর পরও বাবার বাসায় ফিরে না গিয়ে শ্বশুরবাড়ির পাশে ছিলেন শুভ্রা। প্রাথমিকভাবে বিয়েতেও ছিলো না সম্মতি। অনেক বোঝানোর পর মধু ঘাটির সঙ্গে ঘটা করে বিয়ে দেন শ্বশুর। সেই সঙ্গে বিয়ের দিনই ঘোষণা দেন, সে এই বাড়ির জামাই নয়, ছেলে হিসেবে থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App