×

অপরাধ

নারায়ণগঞ্জে ঘুষ না দেয়ায় পেনশন বন্ধ, ভিক্ষা করছেন শিক্ষকের স্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২২, ০৬:২৪ পিএম

নারায়ণগঞ্জে ঘুষ না দেয়ায় পেনশন বন্ধ, ভিক্ষা করছেন শিক্ষকের স্ত্রী

পেনশন না পেয়ে ভিক্ষা করছেন শিক্ষকের স্ত্রী। ছবি: ভোরের কাগজ

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা হিসাবরক্ষণ কার্যালয়ে ঘুষ না দেয়ায় স্কুলশিক্ষকের পেনশনের টাকা তার স্ত্রী উত্তোলন করতে পারেননি বলে অভিযোগ উঠেছে। উপায় না পেয়ে সংসারের ব্যয় নির্বাহের জন্য ভিক্ষা করছেন ওই শিক্ষকের স্ত্রী।

সোনারগাঁওয়ের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দ্বীন মোহাম্মদ খান ১৯৯২ সালে অবসর গ্রহণ করেন। পেনশন পাওনা অবস্থায় ১৯৯৩ সালে মারা যান তিনি। এরপর থেকে তার স্ত্রী মায়া বেগমই স্বামীর পেনশন ভাতা তুলে আসছিলেন। ২০১৫ সাল থেকে নানা অজুহাতে তাকে মৃত ঘোষণা করে উপজেলা শিক্ষা অফিস। ফলে ছয় বছর ধরে স্বামীর পেনশনের টাকা তুলতে পারছেন না মায়া। বাধ্য হয়ে এই নিঃসন্তান বৃদ্ধা হাত পেতেছেন দ্বারে দ্বারে।

গত মঙ্গলবার সকালে প্রাথমিক শিক্ষক মৃত দ্বীন মোহাম্মদ খানের স্ত্রী মায়া বেগম দীর্ঘদিন ধরে সোনারগাঁও উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসে ঘুরে কোন সুরাহা না পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহীর দ্বারস্থ হন।

ইউএনও জানান, বিষয়টি তার জানা ছিল না। ভুক্তভোগী মায়া বেগম গতকাল আমার কাছে এসেছিল, প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। আশা করি দ্রুত সমস্যার সমাধান হবে।

মায়া বেগম জানান, জাতীয় পরিচয়পত্র সংশোধন করে সোনারগাঁও হিসাবরক্ষণ কার্যালয়ে গেলেও তাকে সেবা না দিয়ে মৃত দেখিয়ে বের করে দেয়া হয়। একজন সরকারি কর্মকর্তার গাফেলতির কারণে এই বয়সে আমি দ্বারে দ্বারে ভিক্ষা করছি।

এ বিষয়ে উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা শাহীনুর কবির জানান, এই নারীর কেউ নেই। তাই তার স্বামীর পেনশনের টাকা দেয়ার বিষয়টি নিয়ে কোনো পদক্ষেপ নেয়া সম্ভব হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App