×

খেলা

ঢাকা ও সিলেট দলের জন্য থিম সং লিখেছেন জীবন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২২, ০৭:২৯ পিএম

ঢাকা ও সিলেট দলের জন্য থিম সং লিখেছেন জীবন

এগিয়ে চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। এ বছর ছয়টি দল অংশ নিচ্ছে এই ঘরোয়া ক্রিকেট লিগে। এর মধ্যে মিনিস্টার ঢাকা ও সিলেট সানরাইজারসের থিম সং লিখেছেন জনপ্রিয় গীতিকার রবিউল ইসলাম জীবন। এগুলো সংশ্লিষ্ট দলের খেলা চলাকালীন মাঠে এবং অন্তর্জালে শোনা যাবে।

‘ক্যাপ্টেন কুল’ খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে থাকা ঢাকা দলের জন্য তৈরি হওয়া গানটির মূখ্য অংশ হলো- ‘জয়ের জন্য লড়বে এবার মিনিস্টার ঢাকা/ ছক্কা চারে বারেবার ঘুরবে রানের চাকা’। এই গানটি গেয়েছেন কিশোর দাস। সুর-সংগীতের কাজটিও সামলেছেন তিনি।

অন্যদিকে সিলেটের নেতৃত্বে আছেন মোসাদ্দেক হোসেন সৈকত। এর থিম সংয়ের সুর-সংগীতায়োজন করেছেন সামি মাহমুদ ও শাফি মাহমুদ। এতে কণ্ঠ দিয়েছেন নীলয় আহমেদ ও সামি মাহমুদ। র‍্যাপ করেছেন আর এ মামুন। এর ভিডিও নির্মাণে ছিলেন ফাহাদ খান।

গান দুটি নিয়ে জীবন বলেন, ক্রিকেট আমার কাছে বিশেষ ভালোলাগা। এটা কম-বেশি সকলে জানেন। তাই ক্রিকেট নিয়ে লিখতে বরাবরই ভালো লাগে। খেলা নিয়ে আমার লেখা কয়েকটি গান শ্রোতারা পছন্দ করেছেন। আশা করছি, এবারও সেই ধারা অব্যাহত থাকবে।

থিম সং লেখা দুই দলের জন্য বিশেষ শুভ কামনাও জানান তিনবার চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড পাওয়া এই গীতিকার। দুটি দলেরই সাফল্য প্রত্যাশা করেছেন তিনি।

উল্লেখ্য, ক্রিকেট নিয়ে এ পর্যন্ত প্রায় ২৫টি গান লিখেছেন রবিউল ইসলাম জীবন। এর মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পায় ‘জ্বলে ওঠো বাংলাদেশ’। এছাড়া, তার লেখা ‘জয় হবেই হবে’, ‘মাশরাফি’, ‘লড়বে এবার বাংলাদেশ’ গানগুলোও বেশ প্রশংসা কুড়ায়।

এর আগে, বিপিএলে তিনি লিখেছেন ‘রংপুর রাইডার্স’, ‘ঢাকা প্লাটুন’, ‘রাজশাহী রয়েলস’, ‘মিনিস্টার গ্রুপ রাজশাহী’ প্রভৃতি দলের থিম সং।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App