×

অর্থনীতি

আইসিএমএবি’র প্রেসিডেন্ট মামুনুর রশিদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২২, ০৭:৫৮ পিএম

আইসিএমএবি’র প্রেসিডেন্ট মামুনুর রশিদ

মো. মামুনুর রশিদ

ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মো. মামুনুর রশিদ এফসিএমএ। এর আগে তিনি প্রতিষ্ঠানটির ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বর্তমানে মো. মামুনুর রশিদ এক্স-ইনডেক্স কোম্পানিজের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং এক্স-ইনডেক্সের বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানের পরিচালকমণ্ডলীর সদস্য হিসেবে কর্মরত। বুধবার (২ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানটির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া মামুনুর রশিদ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রতিষ্ঠান-ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির ইন্ডিপেনডেন্ট ডিরেক্টর ও অডিট কমিটির চেয়ারম্যান, বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিসিএমইএ) ভাইস প্রেসিডেন্ট, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সম্মানিত সদস্য।

দীর্ঘ কর্মজীবনে তিনি বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, আড়ং (ব্র্যাক), রহিমআফরোজ, সামিট পাওয়ার লিমিটেড, সেবা ফোন এবং কাজী ফার্মস গ্রুপে বিভিন্ন উচ্চতর পদে দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৮৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিকম পরীক্ষায় প্রথম শ্রেণিতে দ্বিতীয় এবং ১৯৮৯ সালে এমকম পরীক্ষায় প্রথম শ্রেণিতে চতুর্থ স্থান অর্জন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App