×

আন্তর্জাতিক

রেগে রাজ্যপালকে টুইটারে ব্লক করলেন মমতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২২, ১২:১২ এএম

রেগে রাজ্যপালকে টুইটারে ব্লক করলেন মমতা

জগদীপ ধনখড় ও মমতা বন্দ্যোপাধ্যায়

চরমে পৌঁছল ভারতের পশ্চিমবঙ্গের রাজ্যপাল - মুখ্যমন্ত্রীর তিক্ততা। সোমবার (৩১ জানুয়ারি) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, রাজ্যপালের টুইট দেখে অস্বস্তি হয় তার। তাই রাজ্যপালকে টুইটারে ব্লক করে দিয়েছেন তিনি। একথা বলতে গিয়ে রাজ্যের সাংবিধানিক প্রধানের প্রতি একরাশ বিষোদ্গার করেন প্রশাসনিক প্রধান।

এদিন মমতা বলেন, ‘আমি আজকে বাধ্য হয়ে একটা কাজ করেছি। সেজন্য আমি আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি। উনি প্রতিদিন একটা করে টুইট করে কখনও অফিসারদের, কখনও আমাকে গালাগালি দিয়ে, বিভিন্নভাবে দোষারোপ করে, অপমান করে, অসাংবিধানিক ও অনৈতিক কথাবার্তা বলে, আমাদের নির্দেশ দিতেন ওনার পরামর্শমতো আমাদের চলতে হবে। পরামর্শ নয়, আসলে ওনার নির্দেশ মতো চলতে হবে। তার মানে আমরা চাকর-বাকর আর কি? আমরা ক্রীতদাস? নির্বাচিত সরকার হয়েও আমরা ক্রীতদাস। আর একটা পুরসভা নির্বাচন না জিতেও হয়ে গেছে এখন সবার ওপরে সুপার পাহারাদার। আমি বাধ্য হয়েছি আজকে আমার টুইটার অ্যাকাউন্ট থেকে ওনাকে ব্লক করে দিতে’।

মমতা জানান, ‘ওনার টুইটগুলো দেখে প্রতিদিন আমার অস্বস্তি হতো। যে কথাগুলো বলা উচিত নয়, এমন এমন কথা বলতেন। যা মানুষের পক্ষে মানবিক দিক থেকেও অমানবিক। এজন্য আমি ক্ষমা চেয়ে নিচ্ছি, আমার কিছু করার নেই। আমি অনেকদিন প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছি। চার বার চিঠি লিখেছি, বারবার বলেছি। কিন্তু উনি শুনছেন না। প্রতিদিন অফিসারদের ডেকে পাঠাতেন। উনি এটা পারেন না। উনি মুখ্যমন্ত্রীকে বলতে পারেন। ডায়রেক্ট যা ইচ্ছা তাই করে যাচ্ছে, আর ভয় দেখাচ্ছে সবাইকে’।

মুখ্যমন্ত্রীর অভিযোগ, ‘মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের, লোকায়ুক্তের চেয়ারম্যান, তথ্য জানার অধিকার কমিটির সদস্যদের ফাইলে সই করেননি। হাওড়া ও বালির মানুষ আজ পরিষেবা পাচ্ছে না ওনার জন্য। উনি ঠিক করবেন, কোনটা কার সঙ্গে থাকবে না থাকবে? এটা তো পলিটিক্যাল পার্টির কাজ। সরকারের কাজ। নীতিগত সিদ্ধান্ত নেওয়ার অধিকার ওনার নেই।

উনি আসবেন, বিধানসভা উদ্বোধন করবেন, আম্মেদকরের গলায় মালা দেবেন, ছবি তুলবেন, দু-একটা কথা বলবেন, ওনার কাছে বিল গেলে প্রথমবার দেখে যদি কোনও ব্যাখ্যা প্রয়োজন হয় তাহলে জানাবেন, দ্বিতীয়বার গেলে সই করে দেবেন। এই তো নিয়ম। সংবিধান তো ছোট থেকে আমরাও পড়ে আসছি’।

সম্প্রতি বিধানসভায় আম্মেদকরের জন্মদিন পালনের অনুষ্ঠানে নতুন করে রাজ্যপালের সঙ্গে রাজ্য সরকারের বিবাদ শুরু হয়। রাজ্য সরকারকে বিঁধে রাজ্যপাল অভিযোগ করেন, রাজ্যে বল্গাহীন সন্ত্রাস চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App