×

জাতীয়

রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৫২.২৬ শতাংশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৪৮ এএম

রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৫২.২৬ শতাংশ

প্রতীকি ছবি

রাজশাহীতে অপরিবর্তিত রয়েছে করোনা সংক্রমণের হার। তবে রাজশাহী মেডিকেলে কলেজ (রামেক) হাসপাতালে করোনা ইউনিটে একদিনে মারা গেছেন আরও চারজন। তার মধ্যে তিনজনের করোনা উপসর্গ ছিল। আর পজিটিভ রোগী ছিলেন একজন।

সোমবার (৩১ জানুয়ারি) সকাল সাড়ে ৮ টা থেকে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮ টা পর্যন্ত সময়ের মধ্যে এ চারজনের মৃত্যু হয়। মৃতদের মধ্যে তিনজন পুরুষ এবং একজন নারী।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া চারজনের মধ্যে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ ও নাটোরের বাসিন্দা ছিলেন একজন করে। রামেক হাসপাতালের করোনা ইউনিটে একদিনে ৬ জন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ জন। বর্তমানে ইউনিটটিতে মোট রোগীর সংখ্যা ৬৩। এরমধ্যে ৩৯ জন করোনা পজিটিভ রোগী।

এদিকে সর্বশেষ একদিনে রাজশাহী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা হয়েছে ৪৬৭ টি নমুনা। এরমধ্যে ২১৯ জনের নমুনা পজিটিভ শনাক্ত হয়েছে। রাজশাহীর ৪৫৯ জনের নমুনা পরীক্ষায় পজিটিভ আসে ২১৭ জনের ফলাফল। শনাক্তের হার বর্তমানে ৫২ দশমিক ২৬ শতাংশ। আগের দিন ৪০ দশমিক ৮২ শতাংশ ছিল সংক্রমণের হার। তার আগের দিন সংক্রমণের হার ছিল ৬২ দশমিক ৮৫ শতাংশ। তারও দুদিন আগে ৭০ শতাংশের ওপর উঠে করোনা সংক্রমণ।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App