×

খেলা

চট্টগ্রামকে হারিয়ে শীর্ষে সাকিবের বরিশাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২২, ০৯:২৬ পিএম

চট্টগ্রামকে হারিয়ে শীর্ষে সাকিবের বরিশাল

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে আজ মঙ্গলবার ব্যাট হাতে ৩১ বলে ৫০ রান করার পর বোলিংয়ে এসে ২৩ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান

চট্টগ্রামকে হারিয়ে শীর্ষে সাকিবের বরিশাল

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ মঙ্গলবার সন্ধ্যার ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ১৪ রানে হারিয়ে ফের জয়ে ফিরেছে সাকিব আল হাসানের বরিশাল ফরচুন। ৬ ম্যাচে এটি বরিশালের চতুর্থ জয়। এ জয়ের ফলে ৮ পয়েন্ট নিয়ে বিপিএলের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এসেছে সাকিব-গেইলের বরিশাল। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারের ৫ বল আগেই ১৪৯ রানে থেমে য়ায় ফরচুন বরিশালের ইনিংস। ১৫০ রানের জবাবে খেলতে নেমে  ১৯.৪ ওভারে ১৩৫ রানে থেমে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইনিংস। শেষ দিকে ম্যাচে উত্তেজনা ফিরিয়ে এনেছিলেন চট্টগ্রামের শরিফুল। তিনি ৩ বলে এক ছক্কা এবং এক চারের সাহায্যে ১০ রান করে আউট হন। এর আগে আফিফ ৩২ বলে ৩৯, শামীম পাটোয়ারি ৩০ বলে ২৯ এবং মেহেদী হাসান মিরাজ ১২ বলে ২৬ রান করে আউট হন। যা চট্টগ্রামের জয়ের জন্য যথেষ্ঠ ছিল না।

বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান ৩১ বলে ৫০ রানের ইনিংস খেলার পাশাপাশি বল হাতে ২৩ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। চট্টগ্রামের অপর ৭টি উইকেট তুলেন নেয় মুজিবুর, ব্রাভো এবং মেহেদী হাসান রানা। ৯ রানে মুজিবুর নেন ৩ উইকেট, ৩৫ রান দিয়ে ব্রাভো লাভ করেন ২ উইকেট, অপর ২ উইকেট নিতে মেহেদী হাসান রানা খরচ করেন ২১ রান।

[caption id="attachment_332679" align="aligncenter" width="700"] নান্দনিক হাফসেঞ্চুরি এবং ৩ উইকেট নেয়ায় ম্যাচসেরা বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান[/caption]

টস জিতে আজ আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বরিশাল। ক্রিস গেইলের সঙ্গে ইনিংস উদ্বোধন করতে মাঠে নামেন বিপিএলে অভিষিক্ত মুনিম শাহরিয়া। কিন্তু ইনিংসের তৃতীয় বলেই সাজঘরে ফিরে যান মুনিম। অপরপ্রান্তে ঝড়ের আভাস দিয়েছিলেন গেইল। তবে তা বড় হয়নি। পাওয়ার প্লে শেষ হওয়ার পর সপ্তম ওভারেই আউট হয়ে যান ইউনিভার্স বস। ফেরত যাওয়ার আগে ১ চারের সঙ্গে তিনটি বিশাল ছয় হাঁকান গেইল। উইল জ্যাকসের বলে লং অন বাউন্ডারিতে দুর্দান্ত এক ক্যাচে গেইলের বিদায়ঘণ্টা বাজান মেহেদি হাসান মিরাজ। এরপর ৩.৪ ওভারে ৩১ রান যোগ করেন অধিনায়ক সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্ত।

ইনিংসের ১১তম ওভারে শান্তর আউট নিয়ে দেখা দেয় ঝামেলা। আফিফ হোসেনের বলে কাট করতে গিয়ে ব্যর্থ হন শান্ত, বল জমা পড়ে উইকেটরক্ষক আকবর আলির গ্লাভসে। রানে ফেরার বার্তাটা আগের ম্যাচেই দিয়েছিলেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। তবে খুলনা টাইগার্সের বিপক্ষে পঞ্চাশ পেরোতে পারেননি তিনি। ধারাবাহিকতা ধরে রেখে মঙ্গলবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ঝড় তুললেন বিশ্বসেরা এ অলরাউন্ডার, হাঁকালেন আসরে নিজের প্রথম ফিফটি। সাকিবের ব্যাটিং ঝলকে নির্ধারিত ২০ ওভারের ৫ বল আগেই ১৪৯ রানে থেমে য়ায় ফরচুন বরিশালের ইনিংস।

মত্যুঞ্জয়ের তোপেই মূলত শেষের ১৯ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে ফেলে বরিশাল। যে কারণে সাকিবের ৩১ বলে ৫০ রানের পরেও দেড়শ রান করতে পারেনি দলটি। চট্টগ্রামের হয়ে মত্যুঞ্জয় ৪ টি এবং শরিফুল নিয়েছেন ২ উইকেট। এছাড়া উইল জ্যাকস, বেনি হাওয়েল ও আফিফ হোসেনের শিকার ১টি করে উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App