×

খেলা

৪ বলে ৪ উইকেট, ডাবল হ্যাটট্রিকে ইন্ডিজকে সিরিজ জেতালেন হোল্ডার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২২, ০৯:৪৬ এএম

৪ বলে ৪ উইকেট, ডাবল হ্যাটট্রিকে ইন্ডিজকে সিরিজ জেতালেন হোল্ডার

ইংল্যান্ডের বিপক্ষে জয়ের পর ওয়েস্ট ইন্ডিজ দলের ক্রিকেটারদের উল্লাস। ছবি: সংগৃহীত

সিরিজের নির্ণায়ক টি-২০ ম্যাচে ইংল্যান্ডকে একাই বিধ্বস্ত করলেন জেসন হোল্ডার। মূলত ঘরের মাঠে হোল্ডারের অবিশ্বাস্য বোলিংয়ের সুবাদেই ব্রিটিশদের শেষ ম্যাচে পরাজিত করে ওয়েস্ট ইন্ডিজ এবং সেই সঙ্গে পাঁচ ম্যাচের সিরিজ ৩-২ ব্যবধানে পকেটে পোরে।

হোল্ডার হ্যাটট্রিকসহ পরপর চার বলে চার উইকেট নিয়ে দুর্দান্ত নজির গড়েন। ক্যারিবিয়ান তারকা ডাবল হ্যাটট্রিক করে মালিঙ্গা, রশিদ, ক্যাম্পহারদের সঙ্গে একাসনে জায়গা করে নেন। আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে প্রথমবার ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন হোল্ডার। খবর হিন্দুস্তান টাইমস বাংলার।

২-২ সমতায় দাঁড়িয়ে থাকা সিরিজের নির্ণায়ক টি-২০ ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৯ রান সংগ্রহ করে। ব্রেন্ডন কিং ৩৪, কাইল মায়ের্স ৩১, রোমারিও শেফার্ড ৬, নিকোলাস পুরান ২১, কায়রন পোলার্ড অপরাজিত ৪১ ও রোভম্যান পাওয়েল অপরাজিত ৩৫ রান করেন। আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন ২টি করে উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১৯.৫ ওভারে ১৬২ রানে অল-আউট হয়ে যায়। জেমস ভিন্স ৫৫, স্যাম বিলিংস ৪১, টম ব্যান্টন ১৬ ও মইন আলি ১৪ রান করেন। হোল্ডার ২.৫ ওভার বল করে ২৭ রানের বিনিময়ে ৫ উইকেট দখল করেন। আন্তর্জাতিক টি-২০ ক্যারিয়ারে এটিই হোল্ডারের সেরা বোলিং পারফরম্যান্স।

হোল্ডার ২০তম ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে যথাক্রমে ক্রিস জর্ডন, স্যাম বিলিংস ও আদিল রশিদের উইকেট নিয়ে ব্যক্তিগত হ্যাটট্রিক পূর্ণ করেন। ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে হ্যাটট্রিক করা ওয়েস্ট ইন্ডিজের প্রথম বোলারে পরিণত হন হোল্ডার। পরে পঞ্চম বলে হোল্ডার ফিরিয়ে দেন সাকিব মেহমুদকে। এর ফলে টানা চার বলে ৪টি উইকেট নিয়ে হোল্ডার ডাবল হ্যাটট্রিক পূর্ণ করেন এবং সেই সঙ্গে ইংল্যান্ডের ইনিংসে সমাপ্তি টেনে দেন।

এছাড়া আকিল হোসেন ৩০ রানে ৪ উইকেট দখল করেন। ওয়েস্ট ইন্ডিজ ১৭ রানের ব্যবধানে ম্যাচ জেতে। দুর্দান্ত বোলিংয়ের সুবাদে ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন হোল্ডার। ৫ ম্যাচের সিরিজে ৩৫ রান এবং ১৫টি উইকেট সংগ্রহ করার সুবাদে সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হন হোল্ডারই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App