×

খেলা

সাকিব ঝড়ে জয়ে ফিরল বরিশাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২২, ০৯:৪২ পিএম

সাকিব ঝড়ে জয়ে ফিরল বরিশাল

সোমবার রানের জন্য প্রান্ত বদল করছেন খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিম

খুলনা টাইগার্সকে ৬ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এল সাকিবের ফরচুন বরিশাল। দীর্ঘদিন পর রানে ফিরেছেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে ব্যাট করতে নেমে পরপর তিন উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়েছিল বরিশাল। খাদ থেকে তুলে দলের জন্য একটি ফাইটিং স্কোর দাঁড় করায় বরিশাল অধিনায়ক। খুলনাকে হারানোর সুবাদে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠে এসেছে সাকিবের বরিশাল।

সোমবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গবন্ধু বিপিএলে খুলনা টাইগার্সদের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সাকিবের ফরচুন বরিশাল। ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বরিশাল। ব্যাটিং অর্ডার পরিবর্তন করে দুই ক্যারিবীয় ক্রিকেটার ক্রিস গেইল ও ব্রাভোকে ওপেনিংয়ে পাঠায় বরিশাল। দ্বিতীয় ওভারেই ৫ বলে ৯ রান করে সাজঘরে ফিরেন ব্রাভো। তারপর এক ওভার পরেই ব্যাক্তিগত ৪ রানে সাজঘরে ফিরেন ক্রিস গেইল। পঞ্চম ওভারে আউট হন তৌহিদ হৃদয়। ২৪ রানে তিনটি উইকেট হারানোর পর দলের ভার তুলে নেন অধিনায়ক সাকিব আল হাসান ও নাজমুল হোসেন শান্ত। চতুর্থ উইকেটে শান্তর সঙ্গে ৭৯ রানের পার্টনারশিপ গড়ে তোলেন।

সাকিব ৪১ রানে এবং শান্ত ৪৫ রানে আউট হন। কামরুল ইসলাম রাব্বির বলে ইয়াসির আলীর হাতে ক্যাচ দিয়ে প্রথমে ফিরেন সাকিব। রাব্বির পরের ওভারেই থিসারা পেরেরার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন শান্ত। এরপর বরিশালের হয়ে আর কেউ ঝড় তুলতে পারেননি। নুরুল হাসান সোহান (১০), জিয়াউর রহমান (৮), ইরফান শুক্কুর (৬), মুজিব (১২) রান করতে পেরেছেন। মেহেদি হাসান রানা আউট হয়েছেন শূন্য রানে। এছাড়া শফিকুল শূন্য রানে অপরাজিত থাকেন। ১৮.৫ ওভারে ১০ উইকেটের বিনিময়ে ১৪৫ রানে বরিশালের ইনিংস থেমে যায়। খুলনার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেছেন খালিদ আহমেদ। দুটি করে উইকেট নিয়েছেন লংকান অলরাউন্ডার কামরুল ইসলাম রাব্বি ও ফরহাদ রেজা। একটি উইকেট নিয়েছেন থিসারা পেরেরা।

১৪৫ রানের জবাবে দারুন শুরু করেছিলেন আন্দ্রে ফ্লেচার ও সৌম্য সরকার। সপ্তম ওভারে তাদের প্রথম উইকেটের পতন ঘটলে ছন্দ হারিয়ে ফেলে খুলনা। দলীয় ২৩ রানে সৌম্য সরকার ফিরেছে ব্যক্তিগত ১২ রানে। ব্যাক্তিগত ৬ রানে অষ্টম ওভারে আউট হন রনি তালুকদার এবং দশম ওভারে ব্যাক্তিগত ১৩ রানে সাজঘরে ফিরেন আন্দ্রে ফ্লেচার। সাকিব-ব্রাভোর আঘাতের কবলে দশম ওভারেই বোল্ড হয়ে ফিরেন থিসারা পেরেরা। এরপর বরিশালের মত দলের ভার গ্রহণ করেন অধিনায়ক মুশফিকুর রহিম ও ইয়াসির আলী। শফিকুল ইসলামের বলে ২২ বলে ৩৩ রান করে উনিশতম ওভারে আউট হন অধিনায়ক মুশফিকুর রহিম।

বরিশালের ১৪৬ রানের জবাবে ১৩৯ রানে থেমে যায় খুলনা টাইগার্সের ইনিংস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App