×

সারাদেশ

রায়ের পর শিশুর মতো কাঁদলেন সিনহার মা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২২, ১১:৪২ পিএম

রায়ের পর শিশুর মতো কাঁদলেন সিনহার মা

সিনহা মো. রাশেদ খানের মা নাসিমা আক্তার

আজ অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার রায় ঘোষণা হয়েছে। রায়ের পর তার মা নাসিমা আক্তার শিশুর মতো কেঁদেছেন বলে জানিয়ে তার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বলেন, সিনহা ছিল আমাদের পরিবারের 'সোর্স অব হ্যাপিনেস (খুশির উৎস)'। তার মৃত্যুর পর ভগ্নহৃদয় নিয়ে আমরা বেঁচে আছি। তবু আমরা আজও হাসি, আজও কাঁদি। রায় ঘোষণার পর আজ আমার মা অনেকক্ষণ কাঁদলেন। বহুদিন পর মাকে শিশুর মতো কাঁদতে দেখেছি। আজ মায়ের জন্য অবশ্যই একটি আবেগঘন দিন ছিল।

তিনি বলেন, 'আজ এটাও প্রমাণিত হলো- কেউ আইনের ঊর্ধ্বে নয়। অপরাধ করলে শাস্তি পেতে হবে।' সাতজনের খালাসের বিরুদ্ধে আপলি করবেন কিনা- জানতে চাইলে শারমিন বলেন, আইনজীবীদের সঙ্গে আলাপ করে এ বিষয়ে সিদ্ধান্ত নেব।

শাহরিয়া ফেরদৌস বলেন, ‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কাম্য নয়। অপরাধ কেউ করে থাকলে তারও আইনের আশ্রয় পাওয়ার অধিকার রয়েছে। আমরা চাই পুরোপুরি বিচারবহির্ভূত হত্যা বন্ধ হোক।’

সোমবার বিকেলে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার রায়ে টেকনাফ থানার বরখাস্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ (৪৮) ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের বরখাস্ত ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলীর (৩১) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এই রায় ঘোষণা করেন। এছাড়া রায়ে ৬ জনের যাবজ্জীবন ও ৭ জনকে খালাস দিয়েছেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App